ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পাবনায় আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

পাবনায় আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

পাবনায় আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৭টি চোরাই ইজিবাইক উদ্ধার করা হয়েছে। গতকাল রবিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পাবনার পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান পুলিশ সুপার আকবর আলী মুন্সী।

গ্রেফতারকৃতরা হলেন, পাবনার সাঁথিয়ার উপজেলার ধোপাদহ গ্রামের কাশেম আলীর ছেলে মঞ্জিল হোসেন জনি (২৬), নজরুল ইসলামের ছেলে সাইদুল ইসলাম সাইদুল (২২), করমজা ঋষিপাড়া গ্রামের মৃত আকব্বর আলীর ছেলে রিপন হোসেন (৩৭), আতাইকুলা থানার পীরপুর গ্রামের মৃত জাবেদ আলী প্রামানিকের ছেলে রেজাউল প্রাং (৩৫) এবং সদর উপজেলার জামালপুর গ্রামের রশিদপাড়ার জসিম উদ্দিনের ছেলে মাসুদ রানা (৩০)।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, চোর চক্রের ৫ সদস্যরা প্রথমে ইজিবাইককে রিজার্ভ ভাড়া করে নিয়ে বেড়াতে যেত। পরবর্তীতে নির্ধারিত বাসা বাড়িতে খাওয়ার কথা বলে চালককে ভেতরে নিয়ে যেতে। এরপর চক্রের আরেক সদস্য ইজিবাইকটি চুরি করে নিয়ে যেতেন। গত ৮ সেপ্টেম্বর পাবনা সদরের জালালপুর বাজার হতে অজ্ঞাতনামা ব্যক্তিরা আকমল হোসেনের ইজিবাইক ভাড়া করে সুজানগরের দইপাড়ার বিয়ের দাওয়াত খাওয়ার নাম করে নিয়ে যায়। তারা দুপুর ২টার দিকে আকমলকে বাড়িতে খাওয়ার কথা বলে বাড়ির ভিতরে নিয়ে যায়। পরবর্তীতে ঐ ব্যক্তির অপর সহযোগীরা ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়। এই ঘটনায় মামলা দায়ের হলে পুলিশ মাঠে নামে। পরবর্তীতে ডিবি পুলিশের একটি দল ঢাকার আশুলিয়ার পাবনার টেকের ভাদাইল ও গাজীচরসহ বিভিন্ন জায়গায় দুইদিন ব্যাপী অভিযান চালিয়ে চক্রের মুল হোতা মঞ্জিল হোসেন জনিসহ ৫ জনকে গ্রেফতার করেন।

তিনি আরও জানান, চক্রের মুলহোতা জনি ও তার সহযোগীদের সহযোগিতায় পাবনা জেলাসহ বিভিন্ন জেলা হতে ইজিবাইক, অটোররিক্সা চুরি করে কাজিরহাট ফেরিঘাট পার হয়ে ঢাকার আশুলিয়ার পাবনারটেক, ভাদাইল, গাজীচর এলাকায় নিয়ে যায়। পরবর্তীতে অপর সহযোগী মাসুদ রানা (মেকার) এর মাধ্যমে ইজিবাইক গুলোর আকার, কালার পরিবর্তন করে বিভিন্ন গ্যারেজ মালিকদের কাছে ভুয়া তথ্যের মাধ্যমে ৭০-৮০ হাজার টাকায় বিক্রি করেন। অভিযুক্তদের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় একাধিক চুরি ছিনতাইসহ অন্যান্য মামলা রয়েছে।

পাবনা,চক্র,ইজিবাইক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত