সেনাবাহিনী যে কোন দুর্যোগ মোকাবেলায় সহায়তার জন্য প্রস্তুত : সেনাপ্রধান 

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪১ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

বাংলাদেশ সেনাবাহিনীর সেনাপ্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ সেনাবাহিনীকে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য কঠোর প্রশিক্ষনের মাধ্যমে প্রস্তুত থাকতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার পাশাপাশি দেশে আধুনিক ও যুগোপযোগী সেনাবাহিনী গঠনের স্বপ্ন দেখেছিলেন। প্রধানমন্ত্রী তার সুযোগ্য গতিশীল নেতৃত্বে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে চলছেন। এছারাও সেনাবাহিনী যে কোন দুর্যোগ মোকাবেলায় অসামরিক প্রশাসনকে সহায়তার জন্য প্রস্তুত রয়েছে।

আজ দুপুরে বরিশাল শেখ হাসিনা সেনানিবাসে বিভিন্ন স্থাপনা উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ। “সেনানীড়”, ষ্টেশন অফিসার্স মেস-বি, ডিভিশন সুমিং পুল, গ্যারিসন মসজিদ-৩ এবং ডিভিশন মডেল রুম” এর উদ্বোধনী অনুষ্ঠিত হয়। নবগঠিত সেনানিবাসের সেনা সদস্যের আবাসনের সমস্যা সমাধানের জন্য সেনা সদর কল্যান ও পুনঃবাসন পরিদপ্তরের তত্ত্বাবধায়নে ১১২ ফ্লাট বিশিষ্ট ১৫তলা ভবনের পারিবারিক বাসস্থান “সেনানীড়ের” উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে ৭ম পদাতিক ডিভিশনের জিওসি এবং বরিশাল এরিয়া কমান্ডার মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা, সেনা সদর বরিশাল এরিয়ার ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাগন, জুনিয়র কমিশন অফিসার, অনান্য পদবির সৈনিকবৃন্দ এবং অসামরিক কর্মকর্তা ও কর্মচারীগন উপস্থিত ছিলেন।