কুতুবদিয়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১১ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের কুতুবদিয়ায় পাঁচ ঘণ্টার ব্যবধানে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার উপজেলার দক্ষিণ ধুরুং ইউনিয়নের একই ওয়ার্ডে পৃথক এই মৃত্যুর ঘটনা ঘটে। স্থানীয় মেম্বার তোফাইল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, মোকারম (৭) ও জান্নাতুল বকেয়া (৫)। মোকারম ওই ইউনিয়নের ভাইগ্যার পাড়ার নুরুল আবছারের ছেলে ও জান্নাতুল বকেয়া জুলেখা বিবি পাড়ার মো. ইকবালের মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সকালে ওই এলাকার নুরুল আবছারের দুই ছেলে বাড়ির পাশে পরিত্যক্ত লবণ চাষের জমিতে মাছ ধরতে যায়। এক পর্যায়ে ছোট ভাইয়ের অজান্তে মোকারম  লবণের গর্তে পড়ে যায়। দীর্ঘক্ষণ পর স্থানীয়দের সহায়তায় সেই গর্ত থেকে উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখানকার জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক বিপ্লব বড়ুয়া শিশুটি মৃত বলে ঘোষণা করেন।

অপরদিকে একই ইউনিয়নের জুলেখা বিবির পাড়ার মো. ইকবালের মেয়ে জান্নাতুল বকেয়া পিতা-মাতার অজান্তে খেলার ছলে বাড়ির সামনের পুকুরে পড়ে যায়। পরে সেখান থেকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক শিশুটি মৃত বলে ঘোষণা করেন।