ঢাকা ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা 

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্টেকহোল্ডারগণের সমন্বয়ে অবহিতকরণ সভা 

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অভিযোগ প্রতিকার বিষয়ে অংশীজনের অংশগ্রহণে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে রবির অ্যাকাডেমিক ভবনের টেগোর লেকচার থিয়েটারে এ সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় সভাপতির বক্তব্য রবির উপাচার্য (ভিসি) প্রফেসর ড. মো. শাহ্ আজম বলেন, রবি প্রচলিত শিক্ষার সঙ্গে সংস্কৃতিচর্চার মেলবন্ধন ঘটাতে সচেষ্ট। এজন্যে আমাদের ধারাটাকে এমনভাবে নিয়ে যেতে চাই, যাতে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা প্রতিফলিত হয়। মুক্তিযুদ্ধের চেতনার প্রতিফলন তো প্রকারান্তরে মুজিব আদর্শের রূপায়ণ। রবি সৃষ্টির পেছনের উদ্দেশ্যকে সামনে রেখে আমাদের পাঠক্রম বিন্যস্ত করেছি। আমাদের এখানে রয়েছেন একদল উদ্যমী, ট্যালেন্টেড শিক্ষক। তাদের সহায়তা করতে রয়েছে কর্মকর্তা ও কর্মচারী। তাদের মধ্যে একটি সুসমন্বিত তথা ইন্টিগ্রেটেড পরিবেশ তৈরি করেছি। রবি ইতিমধ্যে বিভিন্ন দিকে অগ্রসর হয়েছে, যার অনেকটাই দৃশ্যমান। সম্প্রতি ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের জিএসটি ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের পছন্দের তালিকায় শীর্ষে অবস্থান ছিলো রবি। শিক্ষার্থীরা যেন আধুনিক জ্ঞান-বিজ্ঞানের সাথে তাদের সম্পর্কটা রাখতে পারে সেজন্য নিয়মিত সেমিনার অনুষ্ঠিত হয়। রবির নিজস্ব অবকাঠামোগত সুযোগ-সুবিধা না থাকলেও একটি আন্তর্জাতিক অ্যাকাডেমিক কনফারেন্স সফলভাবে সম্পন্ন করেছি।

চীনের দার্শনিক কনফুসিয়াসকে উদ্ধৃত করে তিনি আরো বলেন, নীতি-নৈতিকতার উন্নতি না ঘটলে শুধুমাত্র আইন প্রয়োগ করে মানুষকে শৃঙ্খলার মধ্যে আনা সম্ভব না। অর্থাৎ যদি নিজেরা পরিবর্তিত না হন তাহলে আইন প্রয়োগ করে পরিবর্তন করা সম্ভব নয়। এ সময় রবির ট্রেজারার প্রফেসর ড. ফিরোজ আহমদ, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. ফখরুল ইসলাম, রেজিস্ট্রার মো. সোহরাব আলীসহ সকল বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

রবীন্দ্র,সমন্বয়,সভা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত