সিরাজগঞ্জে মহিলা মাদ্রাসার ছাত্রী ধর্ষনের ঘটনায় শিক্ষক গ্রেপ্তার

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ২০:৩৪ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মহিলা হাফিজিয়া মাদরাসার আবাসিক এক ছাত্রীকে ধর্ষনের ঘটনায় শিক্ষক জিয়াউর রহমানকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। সে ওই মাদরাসার শিক্ষক ও মুহতামিমের দায়িত্ব পালন করছিলেন। এ ঘটনায় এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। তাড়াশ থানার ওসি (তদন্ত) নূরে আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত উপজেলার বারুহাস দারুল উলুম হযরত খাদিজাতুল কুবরা (রাযিঃ) হাফিজিয়া কওমি মহিলা মাদরাসার হাফিজি বিভাগ আবাসিকের এক ছাত্রীকে (১৪) নানা অজুহাতে অনৈতিক কাজের চাপ সৃষ্টি করতো। গত ২৩ আগষ্ট ওই মাদরাসার কোন শিক্ষক ছিল না। একপর্যায়ে ওইদিন রাতেই ছাত্রীকে বিশেষ কৌশলে শিক্ষকের কক্ষে নিয়ে যায় এবং প্রায় রাতভর তাকে ধর্ষণ করা হয়। এ ঘটনা কাউকে না বলার জন্য তাকে নানারকম ভয়ভীতি দেখানো হয়। পরবর্তীতে এ ঘটনা তার সহপাঠীদের মধ্যে ফাঁস হয়ে যায় এবং ধর্ষিতা ছাত্রী এ বিষয়টি তার পরিবারকে জানায়।

এ ঘটনা আপোষ মিমাংশায় ব্যর্থ হয় স্থানীয়রা। অবশেষে বুধবার সকালে ধর্ষিতার পরিবারের পক্ষ সংশ্লিষ্ট থানায় ওই শিক্ষকের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ দুপুরে একই এলাকার ওই শিক্ষকের গ্রামের বাড়ি মনোহারপুর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।