কাউখালীতে ডেঙ্গু জ্বরের প্রভাব প্রতিরোধ বিষয়ক সভা

প্রকাশ : ২০ সেপ্টেম্বর ২০২৩, ২৩:১২ | অনলাইন সংস্করণ

  কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

দেশব্যাপী ডেঙ্গু জ্বরের প্রভাব প্রতিনিয়ত বৃদ্ধি পেয়ে ক্রমান্বয়ে ভয়াবহ রূপ নিচ্ছে। ডেঙ্গু জ্বরের প্রভাবে দেশের দশটি জেলা অতি ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। পিরোজপুর জেলা এর অন্তর্ভুক্ত হওয়ায়  স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন নড়ে চড়ে বসেছে।  এরই ধারাবাহিকতায় উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও   সাংবাদিকদের  নিয়ে ডেঙ্গু জ্বর প্রতিরোধে করণীয় নির্ধারণের লক্ষ্যে  আজ ২০ সেপ্টেম্বর বুধবার দুপুরে উপজেলা হল রুমে  এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিয়া।

ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ের উপর বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সুজন সাহা, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার দীপ্ত কুন্ডু , থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকারিয়া. উপজেলা ভাইস চেয়ারম্যান মৃদুল আহমেদ, সদর ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান , ১ নং সয়না ইউপি চেয়ারম্যান আবু সাঈদ, শিয়ালকাঠি ইউপি চেয়ারম্যান  সিদ্দিকুর রহমান গাজী, সমাজসেবক আব্দুল লতিফ, প্রেস ক্লাবের সভাপতি এনামুল হক প্রমুখ ।

এ উপজেলায়  স্বাস্থ্য কমপ্লেক্স এ পর্যন্ত ৯২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী চিকিৎসা সেবা নিয়েছেন। সভায় বক্তারা  বলেন  উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ সহ সকল স্কুল, মাদ্রাসা ও কলেজের আশপাশ এলাকাগুলো  পরিষ্কার পরিচ্ছন্ন করে মশা নিধন করতে হবে। এছাড়া  মসজিদ, শিক্ষা প্রতিষ্ঠানগুলো সহ উপজেলার সর্বত্র মাইকিং, লিফলেট বিতরণ করে ডেঙ্গু জ্বরের হাত থেকে সকলকে রক্ষার জন্য মশা দমনে বিশেষ প্রচার করা হবে। ডেঙ্গু  জ্বর প্রতিরোধে  সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার  আহ্বান জানানো হয়।