ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ক্যাম্প থেকে পালানোর সময় আরও ৪০ রোহিঙ্গা আটক

ক্যাম্প থেকে পালানোর সময় আরও ৪০ রোহিঙ্গা আটক

রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর সময় কক্সবাজারের উখিয়ায় আরও ৪০ রোহিঙ্গা আটক করেছে পুলিশ। এ নিয়ে গত ৬ দিনে ৪৭২ জনকে আটক করে ক্যাম্পে ভেতর পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার উখিয়া ডিগ্রী কলেজ সংলগ্ন কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কে তল্লাশি চৌকি স্থাপন করে যাত্রীবাহি যানবাহন থেকে ৪০ জনকে আটক করার সত্যতা নিশ্চিত করেছে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী।

তিনি জানিয়েছেন, আটক রোহিঙ্গারা দীর্ঘদিন ধরে বিভিন্ন কাজের সন্ধানে বের হচ্ছে। রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হওয়ার নিয়ম নেই। রোহিঙ্গাদের নিরাপত্তার জন্য ক্যাম্পের ভেতরে বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর অন্তত ১০টি তল্লাশিচৌকি স্থাপন করা হয়েছে। কিন্তু কাটাঁতারের বেস্টনী কেটে গেইট করে রোহিঙ্গারা বের হয়ে যাচ্ছে।

তিনি জানান, আটক রোহিঙ্গাদের যাচাই-বাছাই করে সংশ্লিষ্ট ক্যাম্পে ফেরত পাঠানোর জন্য শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে।

এর আগে ১৬ সেপ্টেম্বর ২৯ জন, ১৭ সেপ্টেম্বর ২৯ জন, ১৮ সেপ্টেম্বর ৫৫ জন, ১৯ সেপ্টেম্বর ৬১ জন, ২০ সেপ্টেম্বর ৫৮ জনকে আটক করে স্ব-স্ব ক্যাম্পে ফেরত পাঠিয়েছে পুলিশ। এর বাইরে এপিবিএন সদস্যরা ১৯ সেপ্টেম্বর ২০০ জনকে আটক করে ক্যাম্পে ভেতর পাঠায়।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, যারা বিনা অনুমতিতে ক্যাম্প থেকে বাইরে যাচ্ছে, তাদের বিভিন্নভাবে বোঝানো হচ্ছে। কাউন্সেলিং ও এ দেশের আইনশৃঙ্খলা বিষয়ে তাদের ধারণা দেওয়া হয় এবং পরবর্তীতে একই রকম অপরাধে ধরা পড়লে তাদের জেল-জরিমানার ভয় দেখানো হচ্ছে। আটক ব্যক্তিদের ট্রানজিট ক্যাম্পের মাধ্যমে বিভিন্ন ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হচ্ছে

আটক,রোহিঙ্গা,ক্যাম্প
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত