হুমকির মুখে ভূক্তভোগী পরিবার 

সিরাজগঞ্জে জরিমানার টাকা দিতে না পারায় জমি লিখে নেয়ার অভিযোগ

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ২১:৪০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের সলঙ্গা থানার চরবাগধা গ্রামে শালিস বৈঠকে জরিমানা দিতে না পারায় জমি লিখে নেয়ার অভিযোগ উঠেছে মাতব্বরদের বিরুদ্ধে। এ বিষয়ে থানায় অভিযোগ করেও ন্যায় বিচার পাচ্ছে না বলেও অভিযোগ ভুক্তভোগী পরিবারের।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, চরবাগধা গ্রামের আনোয়ার ও ছারোয়ার দুই ভাইয়ের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ বিরোধ মিমাংসায় ১ আগষ্ট রাতে শালিস বৈঠক বসে স্থানীয় মাতব্বররা। ওই শালিসে আনোয়ারকে অর্ধলাখ টাকা জরিমানা করা হয়। এ জরিমানার টাকা দিতে না পারায় শালিস বৈঠকে তার ছেলে রুহুল আমিনের স্বাক্ষর নিয়ে তাদের ৭ শতক জমি খায়খালাসি হিসেবে নেন মাতব্বর আয়নাল হক।

এ বিষয়ে রুহুল আমিন বলেন, ওই জমি ফেরত পেতে ইউপি সদস্যসহ গন্যমান্য ব্যক্তিবর্গদের অবহিত করা হয়েছে। কিন্তু তাদের অবহিত করেও কোন ন্যায় বিচার পাইনি। অবশেষে এ ব্যাপারে ১০ সেপ্টেম্বর সংশ্লিষ্ট থানায় ইউপি সদস্যসহ ১০ মাতব্বরের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। এ অভিযোগের ২দিন পর পুলিশ ঘটনাস্থল তদন্ত করলেও ব্যবস্থা নিতে গড়িমসি করছে। এদিকে স্থানীয় মাতব্বররা আমাকেসহ অসহায় পরিবারের উপর এখন বিভিন্নভাবে ভয়ভীতি হুমকী প্রদান করছেন। অথচ সবার দ্বারে দ্বারে ঘুরেও কোন বিচার পাইনি। বিচার না পেয়ে থানায় এই অভিযোগ দায়ের করেছি।

এ বিষয়ে সলঙ্গা থানার ওসি এনামুল হক আলোকিত বাংলাদেশকে বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান হেদায়েতুল আলম এ বিষয়ে ফোন করেছিলেন এবং তিনি বলেছেন, বিষয়টি মিমাংসা করে দেয়া হবে। এ ঘটনা মিমাংসায় তিনি ব্যর্থ হলে মামলা রেকর্ড করা হবে বলে তিনি উল্লেখ করেন।