ঘটনার ৫দিনেও গ্রেফতার হয়নি আসামী

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২০ | অনলাইন সংস্করণ

  সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অবৈধ অর্থ বানিজ্যের প্রতিবাদ করায় পাবনার কাশিনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসলাম উদ্দিনকে সদস্য কর্তৃক মারধোরের ঘটনায় থানায় মামলা হলেও গত ৫দিনেও আসামীকে গ্রেফতার করতে পারেনী পুলিশ অভিযোগ বাদীর।

মারধোরের শিকার প্রধান শিক্ষক ইসলাম উদ্দিন বলেন, আসামরাী কাশিনাথপুর বাজারে দাপিয়ে বেড়ালেও রহস্যজনক কারণে পুলিশের চোখে পড়ছেনা। এ দিকে অতি দ্রুত আসামীকে গ্রেফতার করা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন ওই বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকেরা। তারা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সকল সদস্যর পদত্যাগ দাবী করে বলেন, যে সকল সদস্য শিক্ষকদের গায়ে হাত দেয় সেই সব সদস্য আমাদের দরকার নেই। এই ম্যানেজিং কমিটি বাতিল ঘোষণার দাবী করেন তারা। আসামীদের শাস্তির দাবীতে বিদ্যালয়ের সামনের সড়কে শিক্ষক, শিক্ষার্থীরা মানববন্ধনও করেছে।

প্রসঙ্গত, মঙ্গলবার(১৯ সেপ্টম্বর) দুপুরে পাবনার সাঁথিয়া কাশিনাথপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে বিদ্যালয়ের সভাপতি আব্দুল বাতেন মিয়ার সামনেই ম্যানেজিং কমিটির সদস্য রাশেদ প্রধান শিক্ষককে চোখে ঘুষি মেরে সঙ্গাহীন করে। এ সময় চোখে প্রচন্ড আঘাত প্রাপ্ত হন তিনি। এ ঘটনায় ওই প্রধান শিক্ষক বাদী হয়ে ২জনকে আসামী করে মামলা দাযের করেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা কাশিনাথপুর ফাঁড়ির আইসি এসআই তোজাম্মেল হোসেন অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, তাঁকে বলেছি আসামীর একটু খোজ খবর থাকলে দিয়েন। তিনি আজ ফোন দিয়ে বলছে অভিযোগের কথা। তবে আসামী দ্রুত গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলামের নিকট আসামী গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ডেপুটি স্পিকার স্যার গতকাল আসছিলেন এজন্য খবর নিতে পারি নাই। আমি এখনই মামলার তদন্তকারী কর্মকর্তার সাথে কথা বলছি আসামীকে অতি দ্রুত গ্রেফতার করা হবে।