সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আরো একজনের মৃত্যু 

প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০৭ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে ডেঙ্গু রোগে আক্রান্ত বিমল কৃষ্ণ (৪৮) নামে আরো একজনের মৃত্যু হয়েছে। সে রায়গঞ্জ উপজেলার ব্রহ্মগাছা গ্রামের বিনয় কৃষ্ণের ছেলে। এ নিয়ে জেলায় ডেঙ্গু রোগে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৫ এ। সিভিল সার্জন অফিসের পরিসংখ্যানবিদ হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে বলেন, কয়েকদিন ধরে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা আশংকাজনক হারে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৫৮ জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭২০ জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৫৩ জন। বর্তমানে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬৪ জন। কয়েকদিন আগে বিমল কৃষ্ণ ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে ভর্তি হয় এবং শুক্রবার গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ নিয়ে ৫ জনের মৃত্যু হলেও ৩ জনের রিপোর্ট পাওয়া গেছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. রাম পদ রায় বলেন, জেলা উপজেলা হাসপাতাল গুলোতে ভর্তি ডেঙ্গু রোগীর চিকিৎসা চলছে। হাসপাতাল গুলোতে পর্যাপ্ত স্যালাইন রয়েছে। গুরুতর অবস্থায় শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ রোগ প্রতিরোধে জেলা উপজেলায় সচেতনতামূলক মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে এবং পৌরসভাগুলোও এ রোগ প্রতিরোধে পদক্ষেপ নিচ্ছে বলে তিনি উল্লেখ করেন।