নারায়ণগঞ্জে শিশু ধর্ষণের পর হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩৮ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছয় বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার অপরাধে যুবক মো. নাইমুর রহমান নামে একজনকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আাদালত। সেই সঙ্গে ১ লাখ টাকা অর্থদণ্ডে দন্ডিত করা হয়েছে। এছাড়া মরদেহ গুম করার অপরাধে তার পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ড করেন আদালত।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত মো. নাইমুর রহমান বরগুনা জেলার লতাবাড়িয়া এলাকার মো. আব্দুল জাব্বারের ছেলে। দণ্ডপ্রাপ্ত নাইম ভুক্তভোগী শিশুর পাশ্ববর্তী বাসার ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো। 

রায়ের সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জের কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০২১ সালের ২৪  সেপ্টেম্বর দায়ের করা মামলায় আদালত এ রায় ঘোষণা করেছেন। রায়ের ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট রকিবউদ্দিন আহমেদ রাকিব বলেন, ২০২১ সালের ২৩ সেপ্টেম্বর দণ্ডপ্রাপ্ত আসামি মো. নাইমুর রহমান ৬ বছরের শিশুকে আইসক্রিম ও চকলেট কিনে দেয়ার কথা বলে ভাড়া বাসায় নিয়ে ধর্ষণের পর হত্যা করে এবং লাশ গুম করে। আদালত ১০ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এ রায় ঘোষণা করেছেন।

তিনি আরো বলেন, আসামি নিজে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেছেন শিশুকে ধর্ষণের পর হত্যা করেছে। মামলার বাদীপক্ষ এই রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।