নেত্রকোণায় ৩দিনব্যাপী পুষ্টিবিষয়ক প্রশিক্ষন শুরু

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১৬:২০ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণার বারহাট্টায় খাদ্যভিত্তিক পুষ্টি (ফলিত পুষ্টি) বিষয়ে সোমবার (২৫ সেপ্টেম্বর) থেকে ৩দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচী বারহাট্টা সি. কে. পি. পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ে শুরু হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের সহযোগীতায় বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট (বারটান) আঞ্চলিক কার্যালয়, নেত্রকোনা কর্তৃক এই কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

বারটান এর পরিচালক (যুগ্মসচিব) মোঃ খোরশেদ আলম এন ডি সি সকাল ১০টার দিকে অনলাইনে যুক্ত হয়ে এই প্রশিক্ষণ কর্মসূচীর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বারটান নেত্রকোনার উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও অঞ্চল প্রধান ড. মোসা. আলতাফ-উন-নাহার এর তত্ত্বাবধানে এ প্রশিক্ষণ বাস্তবায়িত হছে। এতে দুই গ্রুপে মোট ৬০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করছেন। তাদের মধ্যে মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, কৃষি বিভাগের উপসহকারি কৃষি কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মাঠকর্মী, ইমাম ও পুরোহিত, এন জি ও কর্মী, কৃষান ও কৃষানীগণ রয়েছেন। 

উদ্বোধনী দিনে বারটান নেত্রকোনার ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোসা. আলতাফ-উন-নাহার জনগনের পুষ্টিস্তর উন্নয়নে স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস, নিরাপদ খাদ্য ও সঠিক জীবনাচার গঠনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।