চাঁদপুরের ফরিদগঞ্জে পন্যের দাম বেশীতে বিক্রি ৫ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০২৩, ২০:২৫ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলায় পন্য নির্ধারিত দামের চেয়ে বেশি, ভাউচার না রাখা এবং নোংরা পরিবেশে খাবার তৈরী করার দায়ে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা করা হয়।

সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত যৌথভাবে বাজার তদারকি অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।

নুর হোসেন বলেন, জেলা প্রশাসকের নির্দেশে আজ ফরিদগঞ্জ বাজার ও বাস স্ট্যান্ড এলাকায় বাজার উপজেলা প্রশাসনের সাথে সমন্বয় করে খুচরা পর্যায়ে আলু, ডিম, পেঁয়াজ, স্যালাইন ও ফার্মেসির ওপর তদারকি অভিযান পরিচালনা করা হয়।
এ সময় আলু ও ডিমের দাম সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রির অপরাধে, ভাউচার না রাখা ও নকল ভাউচার রাখার দায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

অপরদিকে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে ভোক্তা অধিদপ্তর জেলা কার্যালয় কর্তৃক লাবনি বেকারিকে ৪ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ঔষুধ পাওয়ার দায়ে বাসস্ট্যান্ডের আল মদিনা হাসপাতালের ফার্মেসিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট ৫ প্রতিষ্ঠানকে ২৯ হাজার টাকা জরিমানা আরোপ ও অর্থ আদায় করা হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন ফরিদগঞ্জ থানার একটি চৌকস দল। ভোক্তার অধিকার রক্ষায় এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন।