ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নভেম্বরে তফসিল, জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন : ইসি আনিছুর রহমান

নভেম্বরে তফসিল, জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন : ইসি আনিছুর রহমান

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেছেন, সব দলের অংশগ্রহণ কিন্তু নির্বাচন কমিশনের ওপর নির্ভর করে না। দল অংশগ্রহণ করা সেটা নির্ভর করে দলের সিদ্ধান্ত এবং রাজনৈতিক সিদ্ধান্তের ওপর। এর সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুরের শ্রীপুরে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণকালে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

কমিশনার মো. আনিছুর রহমান আরও বলেন, আমরা নির্বাচনের উপযোগী পরিবেশ তৈরি করব। আমরা সব দলকে একাধিকবার আহ্বান জানিয়েছি। এখনো আমরা আহ্বান জানাচ্ছি, তারা যাতে নির্বাচনে অংশগ্রহণ করে। নির্বাচনটা অংশগ্রহণমূলক, সুষ্ঠু এবং অবাধ হয় সেটা নির্ভর করবে রাজনৈতিক দলের সিদ্ধান্তের ওপর। এক্ষেত্রে আমাদের হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই। আমরা সংবিধান অনুযায়ী নির্বাচন করার প্রস্তুতি নিয়েছি। ধীরে ধীরে আমাদের সব প্রস্তুতি একটা একটা সম্পন্ন হচ্ছে।

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান বলেন, নভেম্বরের প্রথম সপ্তাহে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে এবং ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহের দিকে নির্বাচন সম্পন্ন করা হবে। আমরা চাই সবাই মিলে অংশগ্রহণমূলক একটা নির্বাচন হবে আর এটাই আমাদের প্রত্যাশা।

শ্রীপুর উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (গ্রেড-১) একেএম হুমায়ুন কবীর, ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলাম প্রমুখ।

নভেম্বর,তফসিল,নির্বাচন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত