ফেনীতে পুত্রবধু হত্যা মামলায় শাশুড়ী গ্রেফতার

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৯ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনীতে বিয়ের ৩ মাসের মাথায় স্বামী-শাশুড়ীর নির্যাতনে সুলতানা আক্তার খুকুমনি নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে। রবিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় গৃহবধুর মা জাহেদা বেগম বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করলে পুলিশ এজহারভুক্ত আসামী শাশুড়ী আমেনা বেগমকে গ্রেফতার করে।  

নিহত গৃহবধু খুকুমনি ফেনী সদর উজেলার ধর্মপুর ইউনিয়নের পদুয়া গ্রামের জাফর আহমেদের মেয়ে। তিন মাস আগে একই উপজেলার শর্শদি ইউনিয়নের জের কাছাড় গ্রামের আবুল কাশেমের ছেলে মোবারক হোসেনের সঙ্গে তার বিয়ে হয়। 

জানা যায়, বিয়ের পর থেকে খুকুমনিকে যৌতুকের জন্য নানা ভাবে চাপ দিতে থাকে। খুকুর দরিদ্র পরিবার দাবিকৃত যৌতুকের টাকা জোগাড় করে দিতে না পারায় প্রায়ই খুকুমনিকে শারিরিক নির্যাতন করতো স্বী ও তার পরিবারের সদস্যরা। এক পর্যায়ে খুকুমনি অসুস্থ হয়ে পড়লে তাকে প্রথমে ফেনী জেনারেল হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় রবিবার রাতে খুকু মনি মারা যায়। 

পুলিশ জানায়, এ ঘটনায় খুকুমনির মা জাহেদা বেগম বাদী হয়ে স্বামী মোবারক হোসেন, শাশুড়ী আমেনা খাতুন ও ননদ রুনা আক্তারের নামে ফেনী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ শর্শদী ইউনিয়নের জের কাছাড় থেকে শাশুড়ী আমেন খাতুনকে গ্রেফতার করে। 

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. শফিকুর রহমান জানান, গৃহবধুর মৃত্যুর ঘটনায় ফেনী মডেল থানায় ৩ জনের নামে মামলা রেকর্ড করা হয়েছে। এজহারভূক্ত আসামী আমেনা খাতুনকে গ্রেফতার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।