নেত্রকোণায় সংঘর্ষে ৭ গ্রামের লোকজন, আহত অর্ধশতাধীক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৯:০২ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোনায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে অর্ধশতাধীক ব্যক্তি আহত হয়েছেন। জেলার মদন উপজেলার নায়েকপুর ইউনিয়নের জনতাবাজারের পাশের ফসলীজমিতে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল থেকে শুরু হয়ে দফায় দফায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের মধ্যে রফিক, গনি মিয়া ও সিয়াম নামের ৩ ব্যক্তিকে আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়া আছিরুল, নয়ন, মেজান ও মনির নামের ৪ ব্যক্তি মদন উপজেলা হাসপাতাল এবং পারভেজ, ইনছান, নিজাম, হান্নান, মাছুম, ইরান ও সেলিম নামের ৭ ব্যক্তিকে পার্শ্ববর্তী তাড়াইল উপজেলা হাসপাতালে ভর্তি হয়েছেন। অন্যরা বিভিন্নস্থানে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় লোকজন ও পুলিশসূত্রে জানা যায়, পরস্পরের জমি দখল ও এলাকায় আধিপত্যবিস্তারকে কেন্দ্র করে নায়েকপুর ইউনিয়নের ৭ গ্রামের বাসিন্দাদের মাঝে দুইটিপক্ষের জন্ম নেয়। তম্মদ্ধে নোয়াগাঁও, পাঁচআলমশ্রী, বাউশা ও তালুকনাই গ্রামের মানুষজন মিলে একটি জোট বাঁধে । তাদের বিপক্ষে জোট বাঁধে আলমশ্রী, দেওয়ানপাড়া ও মাখনা গ্রামের লোকজন। অনেকদিন যাবত দ্বন্ধ চলে আসছে। তাদের মাঝে প্রায়শ: উত্তেজনা দেখা দেয়। একপক্ষের লোকজন দ্বারা অন্যপক্ষের লোকজনদের মারধোরের ঘটনাও ঘটে। এসব বিষয়াদি নিয়ে মঙ্গলবার দুইপক্ষের শত শত ব্যক্তি দেশীয় অস্ত্রাদি নিয়ে পরস্পরের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। এ সময় আহত হয় অর্ধশতাধীক ব্যক্তি। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

মদন থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ তাওহীদুর রহমান বলেন, সংঘর্ষের ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ আলম মিয়া বলেন, নায়েকপুর ইউনিয়নের কয়েকটি গ্রামের দুইটি পক্ষের লোকজনের মধ্যে কয়েকদিন ধরে উত্তেজনা বিরাজ করছিল। বিষয়টি নিষ্পত্তির উদ্যোগ নেওয়া হয়েছিল। এক পক্ষ সাড়া না দেওয়ায় তা করা সম্ভব হয়নি