ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নারায়ণগঞ্জে গ্যাস লিকেজের বিস্ফোরণে মৃত্যুর সংখ্যা বেড়ে ৪

নারায়ণগঞ্জে গ্যাস লিকেজের বিস্ফোরণে মৃত্যুর সংখ্যা বেড়ে ৪

মেয়ের বাড়িতে বেড়াতে এসেছিলেন হাসিনা মমতাজ (৫৫)। তবে কে জানতো এই বেড়ানো হবে শেষ বেড়ানো। গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জের আড়াইহাজারের দিঘিরপাড় এলাকায় সফর আলী ভূইয়া কলেজের পূর্ব পাশে ছানাউল্লা মিয়ার বাড়ির ৪র্থ তলার পশ্চিম পাশের ফ্ল্যাটে গ্যাস লাইন লিকেজ হয়ে বিস্ফোরণে দগ্ধ হন তিনি।

টানা ৬দিন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন থাকার পরে বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে না ফেরার দেশে পাড়ি জমান দগ্ধ হাসিনা মমতাজ। শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন মো. তরিকুল ইসলাম এর সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে এর আগে শনিবার সকালে নিহত হাসিনা মমতাজের মেয়ে কানিজ খাদিজা নিপা (৩৯) ও দুপুরে সায়মা আক্তার (৪০) নামের দুই নারী নিহত হন। শনিবার দিনগত রাত আড়াইটার দিকে নিহত সায়মা আক্তারের স্বামী সোহান তালুকদারও মারা যান।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মেডিকেল সার্জন মো. তরিকুল ইসলাম জানান, চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকাল ৯টার দিকে হাসিনার মৃত্যু হয়। বিস্ফোরণে দগ্ধ হয়ে তাঁর শরীরের ৫৫ শতাংশ দগ্ধ ছিল।

উল্লেখ্য, একটি ফ্ল্যাটের পাশাপাশি কক্ষে থাকতেন সায়মা ও সোহান দম্পত্তি এবং কানিজ খাদিজা নিপা। সোহান স্থানীয় ফকির গার্মেন্টসে চাকুরি করেন। তার স্ত্রী সায়মা ছিল গৃহিণী। আর তাদের পাশের কক্ষে সাবলেটে ভাড়া থাকতো নিপা। নিপাও একটি গার্মেন্টে চাকুরী করতো। কয়েকদিন আগে নিপার মা হাসিনা মমতাজ ওই বাসায় বেড়াতে এসেছিলেন। গত শুক্রবার গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে ৪ জনই দগ্ধ হন।

আড়াইহাজার ফায়ার স্টেশনের স্টেশন অফিসার শাহ্জাহান হোসেন বলেন, ফ্ল্যাটের ভেতর তিনটি কক্ষ, মাঝখানে রান্নাঘর। ঘরে তিতাসের গ্যাসের লাইন ও গ্যাস সিলিন্ডার দু’টোই ছিল। তবে সিলিন্ডারটি অক্ষত অবস্থায় পাওয়া গেছে। প্রাথমিকভাবে গ্যাস লাইনের লিকেজ থেকে ঘরের ভেতর জমা গ্যাসের থেকে এই বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করেছি।

নারায়ণগঞ্জ,বিস্ফোরণ,মৃত্যু
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত