পেকুয়ায় বন্য হাতির আক্রমনে বাক প্রতিবন্ধীর মৃত্যু

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৩০ | অনলাইন সংস্করণ

  পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় বন্য হাতির আক্রমনে আব্দুর রহমান প্রকাশ বোরহান উদ্দিন (৩৭) নামের এক বাক প্রতিবন্ধীর মৃত্যু হয়েছে। বুধবার (২৭ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের কেরণছড়ি বড় ছনখোলা নামক স্থানে  এ ঘটনা ঘটে। নিহত বোরহান কেরণছড়ী এলাকার মো. শাহ্ আলমের ছেলে।

স্থানীয়রা বলেন, বোরহান উদ্দিন  সকালে দুর্গম পাহাড়ের কেরণছড়ির বড় ছনখোলা এলাকায় লাকড়ি কুড়াতে গেলে বন্য হাতির কবলে পড়ে। এসময় ঘটনাস্থলে তার মৃত্যু হয়।পথচারীরা দুপুরে তার মৃতদেহ দেখতে পায়। তখন তার বাড়িতে খবর দেয় এবং তার মৃতদেহ উদ্ধার করে।

স্থানীয় এম ইউপি আব্দুল হক জানান, বোরহান উদ্দীন একজন বাক প্রতিবন্ধী। সে সকালে বড় ছনখোলা এলাকায় শুকনো লাকড়ি কুড়াতে গেলে বন্য হাতির আক্রমণের শিকার হয়ে ঘটনাস্থলে মারা যায়। নিহতের পিতা শাহ আলম জানান, বুধবার সকালে ভাত খেয়ে বাড়ি থেকে বের হয়ে পাহাড়ে লাকড়ি কুড়াতে যায়। দুপুর দেড়টার দিকে খবর পাই আমার ছেলে বন্য হাতির আক্রমণের শিকার হয়েছে।

টইটং বিট কর্মকর্তা মো.জমির উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, "বোরহান উদ্দিন এর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিবারের আপত্তি না থাকায় তাঁর লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।