ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর সাঈদ হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর সাঈদ হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার টেকুয়াপাড়া গ্রামের চাঞ্চল্যকর আবু সাঈদ হত্যা মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। সেইসাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়েছে এবং অপর ৮ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা বুধবার দুপুরের দিকে এ রায় দেন।

দন্ডাদেশপ্রাপ্তরা হলেন, উক্ত গ্রামের আব্দুল ছালাম ও তার ভাই আবুল কালাম, আজিজুল, বোরহান উদ্দিন। ওই আদালতের অতিরিক্ত পিপি এ্যাড. জেবু ন্নেছা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত গ্রামের আব্দুল ছালাম ও আবু সাঈদ গংদের মধ্যে বাড়ির সীমানা নিয়ে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। এরই জের ধরে ২০০৫ সালের ২২ এপ্রিল বিকেলে বাড়ির সীমানা জোরপূর্বক সরাতে আসে আব্দুল ছালাম গং। এ সময় আবু সাঈদ গং বাঁধা দিলে তাদেরকে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে বেদম মারপিট করা হয়। এতে আবু সাঈদসহ ৫/৬ জন গুরুতর আহত হয়। তাদেরকে প্রথমে সিরাজগঞ্জ মঈনউদ্দিন মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয় এবং পরদিন উন্নত চিকিৎসার জন্য তাদেরকে সিরাজগঞ্জ সদর হাসাপাতালে নেয়ার পথে আবু সাঈদ মারা যায়।

এ ব্যাপারে তার ছেলে জাহাঙ্গীর আলম বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করে। এ মামলায় পুলিশ তদন্ত শেষে ১২ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে চার্জশীট দাখিল করে। দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্যগ্রহণ শেষে বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় দেন।

সিরাজগঞ্জ,চাঞ্চল্যকর,যাবজ্জীবন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত