বিয়ের সাত মাসের মাথায় গলায় ফাঁস দিয়ে গৃহবধূর আত্নহত্যা

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৫৪ | অনলাইন সংস্করণ

  পটিয়া প্রতিনিধি

চট্টগ্রামের পটিয়ায় বিয়ের সাত মাসের মাথায় গলায় ফাঁস দিয়ে এক গৃহবধূ আত্নহত্যা করেছেন। বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৮নং ওয়ার্ডে নিহতের শশুরবাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত গৃহবধূর নাম উম্মে সুলতানা সুইটি (২২)। সে উপজেলার ভাটিখাইন ইউনিয়নের ৮ নং ওয়াডের মুছা চৌধুরীর বাড়ির মমতাজ আহম্মেদের ছেলে রিয়াজ আহম্মদ সাকিবের স্ত্রী। নিহত উন্মে সালমা সুইটি একই উপজেলার কচুয়াই ইউনিয়নের ১ নং ওয়াডের শেখ মোহাম্মদ পাড়ার আবুল কালামের ছোট মেয়ে। সে পটিয়া কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিলো।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, উম্মে সুলতানা সুইটির সাথে গত ৮ মাস পূর্বে মোঃ রিয়াজ আহম্মদ প্রকাশ শাকিবের সাথে ইসলামী শরীয়ত মোতাবেক সমাজিক ভাবে বিবাহ হয়। বৃহস্পতিবার দুপুর আনুমানিক ২ টার দিকে সবার অজান্তেই তার শয়ন কক্ষের আড়ার সাথে ওড়না পেছিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্নহত্যা করেছেন। এসময় দেখতে পেয়ে পটিয়া থানা পুলিশকে খবর দেয়া হলে তারা লাশটি উদ্ধার করে পটিয়া থানায় নিয়ে যায়। সেখানে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে রাতেই ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

নিহতের বড়ভাই সাইফুল ইসলাম বলেন, আমার বোনের মৃত্যুর বিষয়ে আমাদের পরিবারের কোন সন্দেহ নাই। মৃত্যুর বিষয়ে পরিবারের কোন সদস্য ভবিষ্যতে কারো বিরুদ্ধে কোন অভিযোগ বা মামলা মোকদ্দমা করব না।

পটিয়া থানার ওসি প্রিটন সরকার জানান , বৃহস্পতিবার দুপুরে খবর পেয়ে আমরা নিহত গৃহবধূর লাশটি উদ্ধার করে থানা এনে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের কারো কোন অভিযোগ না থাকায় রাতেই থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হবে।