নাটোরে বিলে নৌকা ডুবে দুই ভাইয়ের মৃত্যু

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৫৯ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

নাটোরের নলডাঙ্গায় হালতি বিলে বাবা-মায়ের সঙ্গে বেড়াতে গিয়ে নৌকা ডুবে মো. আব্দুল্লাহ (১১) ও মো. আব্দুর রহমান (৯) নামে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় নলডাঙ্গা  উপজেলার হালতি বিলে এ দুর্ঘটনাটি ঘটে।

মৃত দুই শিশু লালপুর উপজেলার আড়বাব গ্রামের আরিফুল ইসলামের ছেলে মো. আব্দুল্লাহ(১১) ও মো. আব্দুর রহমান(৯)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে লালপুর থেকে বাবা-মায়ের সঙ্গে দুই শিশু আব্দুল্লাহ ও আব্দুর রহমান হালতি বিলে বেড়াতে আসে। এ সময় পাটুলঘাট থেকে একটি ভাড়া  নৌকায় ওঠেন। সেই নৌকায় আরও ১৭ জন আরোহী ছিলেন। নৌকাটি পাটুলঘাট থেকে ছেড়ে খোলাবাড়িয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের গিয়ে ভেড়ায়। সেখান থেকে নৌকাটি ছেড়ে বিলে ঘোরাঘুরি শেষে সন্ধ্যার দিকে বাড়িতে ফেরার জন্য নৌকায় পাটুল ঘাটের দিকে যাচ্ছিল। এ সময় চলন্ত নৌকাটি একটি বৈদ্যুতিক খুঁটির টানা তারের সঙ্গে আটকে গিয়ে নৌকাটি উল্টে ডুবে যায়। এতে আরোহীরা পানিতে পড়ে চিৎকার করতে থাকেন। পরে পানিতে ডুবে ওই দুই শিশু নিখোঁজ হয়।

পরে স্থানীয়রা লোকজন খবর পেয়ে নৌকা নিয়ে ঘটনাস্থলে লোকজনকে উদ্ধার করতে যায়। সবাইকে উদ্ধার করা হলেও ওই দুই শিশুকে উদ্ধার করতে পারেননি। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুঁজি শুরু করেন। পরে রাত ৮টার দিকে ওই দুই শিশুকে পানির নিচ থেকে উদ্ধার করেন। পরে নাটোর আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

নলডাঙ্গা থানার কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।