ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঠাকুরগাঁওয়ে ঋণের চাপ সইতে না পেরে কৃষকের আত্মহত্যা

ঠাকুরগাঁওয়ে ঋণের চাপ সইতে না পেরে কৃষকের আত্মহত্যা

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় ঋণের চাপ সইতে না পেরে কাসেম আলী (৪৫) নামে এক কৃষক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ইউপি চেয়ারম্যান দিলিপ কুমার চ্যাটার্জি।

গত রোববার উপজেলার চাড়োল ইউনিয়নের চেয়ারম্যানপাড়া গ্রাম থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। তিনি ওই গ্রামের মৃত হাপা মোহাম্মদের ছেলে। পুলিশ জানায়, কাসেম আলী বিভিন্ন মানুষ ও প্রতিষ্ঠান থেকে ঋণ সংগ্রহ করেছিলো। ঋণের সুদ ঠিক মতো পরিশোধ না করতে পারায় পাওনাদাররা অনেক চাপ প্রয়োগ করতো। এই নিয়ে পরিবারের মাঝেও চরম অশান্তির সৃষ্টি হয়। পরে ঋণ পরিশোধ করতে না পেরে আত্মহত্যা করেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান দিলিপ কুমার চ্যাটার্জি বলেন, ‘অনেক টাকা ঋণ ছিল কাসেম আলীর। সম্প্রতি স্ত্রীর জমি বিক্রি করে ১৫ লাখ টাকা ঋণ পরিশোধ করেছে। এরপরও তার আরও অনেক টাকা ঋণ থেকে যায়। বাকী টাকা পরিশোধের কোনো উপায় না থাকায় এমন কাজ করেছে বলে পরিবারের ধারণা।

তিনি আরও বলেন, কাসেম আলী ‘জুয়া খেলায় আসক্ত ছিলেন। আবাদি জমি দেখিয়ে টাকা নিয়ে জুয়া খেলে এ সব ধার-দেনা করেছেন তিনি। পাওনাদের চাপে শেষ পর্যন্ত এ পথ বেছে নিয়েছেন।

বালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল আনাম ডন বলেন, ‘পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

ঠাকুরগাঁও,কৃষক,আত্মহত্যা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত