পাবনায় বিয়ে বাড়িতে হামলা-ভাঙচুর 

প্রকাশ : ০২ অক্টোবর ২০২৩, ১৯:৪২ | অনলাইন সংস্করণ

  পাবনা প্রতিনিধি

পাবনায় বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় তিনজনকে আটক ও হামলাকারীদের ৫টি মোটরসাইকেল জব্দ করেছে পুলিশ। সোমবার সকালে আটককৃতদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে রোববার সন্ধায় চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের গোয়ালবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় গোয়ালবাড়িয়া গ্রামের সুনিল কস্তার মেয়ে দীপা ইউজিনা কস্তা থানায় অভিযোগ দিয়েছে। 

আটককৃতরা হলেন, নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল পারবোর্নি গ্রামের আগস্টিন ক্রুসের ছেলে মুকুল ক্রুস (২৫), একই উপজেলার বোর্নি গ্রামের মৃত জোসেফ গোমেজের ছেলে অমিত গোমেজ (২৮) ও চাটমোহর উপজেলা সদরের চৌধুরীপাড়া ছাদেক আলীর ছেলে সুমন আকন্দ (২২)।

লিখিত অভিযোগে তিনি বলেন, রবিবার বিকেলে তার বাবার বাড়িতে বৌ-ভাতের অনুষ্ঠানে বরযাত্রী ও অন্যান্য আত্মীয়-স্বজনদের খাওয়া-দাওয়ার পর্ব চলছিল। এ সময় পূর্ববিরোধের জেরে উল্লেখিত ৩ জন সহ অজ্ঞাতনামা ৬ থেকে ৭ জন পাঁচটি মোটরসাইকেলযোগে অনুষ্ঠানস্থলে আসে। তারা অতিথিদের জন্য রান্না করা খাবার মাটিতে ফেলে দেয় ও চেয়ার টেবিল ভাঙচুর করে। বিয়ে বাড়ির লোকজন হামলাকারীদের বাধা দিতে গেলে লাঠিশোঠা দিয়ে তাদের মারধর করে। বিয়ের কনে দীপা ইউজিনা কস্তা তাদের নিষেধ করতে এগিয়ে গেলে তাকেও মারধর করে। এ সময় স্থানীয় লোকজন হামলাকারীদের মধ্যে তিনজনকে আটক করে। অন্যরা মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়। থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তিনজনকে আটক ও ৫টি মোটরসাইকেল জব্দ করে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা বলেন, বিয়ে বাড়িতে ছবি তোলাকে কেন্দ্র করে ঘটনার সুত্রপাত হয়। তারা আত্মীয়-স্বজন বলে জানা গেছে। ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দিয়েছে। সোমবার সকালে আটককৃতদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।