বীরগঞ্জে মর্ডান ক্লিনিকে সিজারে প্রসুতির মৃত্যুর অভিযোগে ক্লিনিক বন্ধ

প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ১৭:৩২ | অনলাইন সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর ) প্রতিনিধি

দিনাজপুরের বীরগঞ্জ পৌর শহরের প্রান কেন্দ্র দীর্ঘ দিন ধরে মর্ডান ক্লিনিকের মালিক মোঃ সাদেকুল ইসলাম অবৈধ ভাবে ক্লিনিক ব্যবসা চালিয়ে আসছিলেন গত বৃহস্পতিবার সকালে বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ইউনিয়নের সেনগ্রামের জাহেরুলের স্ত্রী জোবেদা বেগমের প্রসব বেদনা উঠলে এলাকার দালাল মর্ডান ক্লিনিকে সিজারের জন্য ভর্তি করেন।

কিছুক্ষন পর ডাক্তার সুমন প্রসুতি সিজার করতে গিয়ে নারীর রোগ কেটে ফেলে। সঙ্গে সঙ্গে প্রসুতির রক্ত ক্ষরন শুরু হয়। কোন ভাবেই রক্ত বন্ধ না হলে তাৎক্ষণিক ভাবে দিনাজপুর হাসপাতালে ভর্তি করে । চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাতে মারা গেলে  তার পরিবার ও এলাকাবাসী  প্রসুতির লাশ নিয়ে মর্ডান ক্লিনিকের সামনে আন্দোলন করতে থাকলে ক্লিনিক মালিক মোঃ সাদেকুল ইসলাম পালিয়ে গিয়ে দালালের মাধ্যমে মৃত পরিবারের সঙ্গে মোটা অংকের অর্থের বিনিময়ে মিমাংসা করে ফেলেন।

ইতিপূর্বে এ ধরনের ঘটনা মোটা অনেক ঘটেছে । অর্থের বিনিময়ে মিমাংসা করে বীরদর্পে চালিয়ে যাচ্ছেন অবৈধ ক্লিনিকে সিজারের ব্যবসা। এ ব্যাপারে বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিক হোসেন দিনাজপুর জেলা প্রশাসক ও সিভিল সার্জনকে অভিযোগ করার পর গতকাল মঙ্গলবার বিকেলে দিনাজপুর সিভিল সার্জনের নির্দেশে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড, মোহাম্মদ মহসীন মর্ডান ক্লিনিকের মালিক মোঃ সাদেকুল ইসলামকে ক্লিনিকের বৈধতা না হওয়া পর্যন্ত সকল প্রকার কার্যক্রম বন্ধ  রাখার জন্য পএ প্রেরন করলে মর্ডান ক্লিনিকের সকল প্রকার কার্যক্রম মঙ্গলবার থেকে বন্ধ রাখার হয়েছে।