ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুর বিদ্যুৎ ঠিকাদার ও কারিগরি সমিতির দেড়যুগ পূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

চাঁদপুর বিদ্যুৎ ঠিকাদার ও কারিগরি সমিতির দেড়যুগ পূর্তি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

চাঁদপুর জেলার বিদ্যুৎ র’সাথে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যায়ের ঠিকাদারদের একমাত্র সংগঠন হচ্ছে, চাঁদপুর বিদ্যুৎ ঠিকাদার ও কারিগরি সমিতি। এ সমিতির দেড়যুগ পূর্তি উপলক্ষে ঠিকাদাররা,আলোচনা সভার আয়োজন করেছেন। বিকেলে আলোচনা হলেও তারা সংগঠনের সদস্যদের উৎসাহ দিতে সন্ধ্যায় স্থানীয় এক জাঁক শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেষনায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২অক্টোবর) বিকেলে ও সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র এডভোকেট মোঃ জিল্লুর রহমান জুয়েল। তিনি বলেন,আপনারা আপনাদের দৈনন্দিন প্রয়োজনে ব্যবহার করার জন্য বৈদ্যুতিক সস্তা মানের সরমঞ্জাম ব্যবহার করা ঠিক হবেনা। এ জন্য তিনি ঠিকাদারদের উদের্শে বলেন, দূর্ঘটনা প্রতিরোধে সকল নাগরিককে বৈদ্যুতিক ভাল মানের সরমঞ্জাম ব্যবহার করার জন্য, মানুষকে পরামর্শ দেওয়ার জন্য ঠিকাদদের প্রতি আহবান জানান।

তিনি বলেন, যেখানে বিগত দিনে কোন উন্নয়ন হয়নি, সেখানকার রাস্তার ব্যাপক উন্নয়ন করছি। আপনারা আমাকে না’বললেও আমি বুঝি শহরের সকলের কাছে এখন একটি ইসু শহরের রাস্তা নিয়ে। শহরের রাস্তা এখন একেবারে জিন্ন অবস্থা। তিনি বলেন,আমি আপনাদেরকে আজকে ঘোষনা দিতে চাই,আগামী ডিসেম্বরের মধ্যে এ রাস্তার কাজ হবে। এ রাস্তার কাজ হবে অত্যান্ত ভালমানের এবং টিকসই হওয়ার মত কাজ হবে।

এ সমিতির সাবেক সভাপতি মরহুর লুৎফুর রহমান পাটওয়ারী ছিলেন একজন দক্ষ সংগঠক। একজন বিদ্যুৎতের ঠিকাদার ও কারিগর মানুষের প্রতিটি ঘরে ঘরে যান। আপনারা সকলকে সঠিক পরামর্শ দেন বলেই চাঁদপুরে বিদ্যুৎতিক শর্ট সার্কিটে বড় ধরনের দূর্ঘটনা ঘটছেনা।

তিনি বলেন, পৌরসভার ৭৮টি পোস্ট পেইড মিটার ছিল। এর মধ্যে ৪ টি পানির জন্য রেখে বাকি ৭৪টি মিটার প্রিপেইড করেছি। বিদ্যুতের বাকি সকল দেনা পরিশোধ করেছে পৌরসভা। আমি যখন দায়িত্ব নিয়েছি তখন মাত্র ২২ হাজার টাকা পেয়েছি। দায়িত্ব নেয়ার পর ৩ বছরে ৩২ কোটি টাকা দেনা পরিশোধ করেছি। আমি পৌরবাসীকে দেয়া নির্বাচনী সকল ওয়াদা ইনশাল্লাহ পূরণ করবো। গত ৩ বছরে প্রায় ৭০ কোটি টাকার উন্নয়ন কাজ করেছি। ১ তলা ফাউন্ডেশন সম্পন্ন, বর্তমানে ৩লা বিশিষ্ট নতুন বাজার মার্কেট। অচিরেই নতুনবাজার মার্কেটটি ভেঙ্গে ফেলা হবে। সেখানে মার্কেটের মধ্যে এ সমিতির দাবী অনুযায়ী যেখানে একটি অফিস করার জন্য জায়গার ব্যবস্থা করে দিব।

অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন, নির্বাহী প্রকৌশলী (বিউবো) চাঁদপুর এ’ মোঃ মেহেদী হাসান ভূঁইয়া। তিনি বলেন, বিদ্যুৎ অবৈধ ভাবে কেহ ব্যবহার করবেন না। বিদ্যুৎ আমাদের দেশের সম্পদ। এই সম্পদ প্রতি সকলের নজররাখতে হবে এবং রক্ষনাবেক্ষনের দায়িত্ব সকল নাগরিকের। তিনি আরো বলেন, কেউ যেন বিদ্যুৎ চুরি করতে না পারে, সেই দিকে সকলে খেয়াল রাখতে হবে। তিনি বলেন,এই রকম অনুষ্ঠান অন্য কোথায়ও করতে আমি দেখিনাই। এই রকম একটি সুন্দর অনুষ্ঠানে এসে আমি অনেক আনন্দিত। তিনি বৈদ্যুতিক দুর্ঘটনা প্রতিরোধে সকলের প্রতি আহবান জানান,সকলে যেন সুইচসহ সকল প্রকার বৈদ্যুতিক ভাল মানের সামগ্রী ব্যবহার করার জন্য।

স্বাগত বক্তব্য রাখেন, চাঁদপুর বিদ্যুৎ ঠিকাদার ও কারিগরি সমিতির সাবেক সভাপতি কবির হোসেন। চাঁদপুর বিদ্যুৎ ঠিকাদার ও কারিগরি সমিতির সাধারণ সম্পাদক এম এ মোতালেব শেখের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ চাঁদপুর জেলা শাখার সভাপতি মোঃ ইসমাইল হোসেন, চাঁদপুর (িবউবোর) ঠিকাদার মোঃ ফারুক পাটওয়ারী।

স্থানীয় দৈনিক সুদীপ্ত চাঁদপুর এ’ ভারপ্রাপ্ত সম্পাদক, সাংবাদিক এম আর ইসলাম বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন, সমিতির সাংগঠনিক সম্পাদক শাহ আলম,কোষাধ্যক্ষ নুরল আলম নয়ন। এসময় চাঁদপুর (বিউবো) সহকারী প্রকৌশলী নেওয়াজ শরীফ, মোঃ মোকতাদিরসহ চাঁদপুর বিদ্যুৎ ঠিকাদার ও কারিগরি সমিতির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার শুরুতে কোরআন তেলওয়াতের পর সমিতির নিহতদের স্বরণে ১ মিনিট দাড়িয়ে নিরবতা পালন করা হয়। আলোচনা সভা শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত,সভা,চাঁদপুর
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত