ডিজেল পরিমাণে কম দেওয়া ও ক্যালিব্রেশন সনদ না থাকায় এক  লাখ টাকা জরিমানা

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৭:৩৯ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

ডিজেল পরিমাণে কম দেওয়া ও ক্যালিব্রেশন সনদ না থাকায় রংপুরের  মেসার্স শাহ আলম ফিলিং স্টেশন কে লাখ টাকা জরিমানা করেছে । আজ বুধবার  দুপুরে বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়  এবং  রংপুর গংগাচড়া উপজেলা প্রশাসন  এর যৌথ উদ্যোগে  গংগাচড়া উপজেলায়  মোবাইল কোর্ট  পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে    গংগাচড়ার  মেসার্স শাহ আলম ফিলিং স্টেশনে  ডিজেল ইউনিট এ প্রতি ১০ লিটারে ৬০ মিলি কম প্রদান কম প্রদান করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০,০০০  টাকা এবং পেট্রোল, ডিজেল ও অকটেন স্টোরেজ ট্যাংকের ক্যালিব্রেশন সনদ না থাকায় ৫০,০০০ টাকা জরিমানা করা হয়।

ডিজেল ডিসপেনসিং ইউনিটটি সাময়িক ভাবে বন্ধের নির্দেশনা দেওয়া হয় এবং বাংলায় লেখা মূল্যতালিকা প্রদর্শনের নির্দেশনা দেওয়া হয়।

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা করেন    গংগাচড়া  উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, নয়ন কুমার সাহা । এসময় প্রসিকিউটর হিসেবে ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের কর্মকর্তা  মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম)।