ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সকল শান্তিরক্ষা বাহিনীকে আধুনিকায়ণ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

সকল শান্তিরক্ষা বাহিনীকে আধুনিকায়ণ করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই খেয়াল রাখেন যেনো দেশের শান্তি-শৃঙ্খলা অটুট থাকে। এদেশে জঙ্গিবাদ সন্ত্রাসবাদের আর যেনো উত্থান ঘটে। প্রধানমন্ত্রীর নির্দেশেই আমাদের সকল শান্তিরক্ষা বাহিনীকে আধুনিকায়ন করা হচ্ছে। সকল বাহিনীকে যুগের সাথে তাল মিলিয়ে চলার ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৫অক্টোবর) নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার আদর্শনগরে পুলিশ তদন্তকেন্দ্র ও শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে নবনির্মিত শহীদমিনার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শান্তিরক্ষা বাহিনী বলতে কি বুঝায় সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সব বাহিনীকেই বুঝায়, যেমন- সেনাবাহিনী, বিমান বাহিনী, নৌবাহিনী, বিজিবি, কোস্টগার্ড, পুলিশ-আনসারসহ সবাই।

অপর এক প্রশ্নের জবাবে যুক্তরাষ্ট্রের স্যাংশন ও ভীসানীতি বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্যাংশন যুক্তরাষ্ট্রের নিজস্ব ব্যাপার। তারা কার উপর থেকে স্যাংশন প্রত্যাহার করবে, কাকে যেতে দেবে বা দেবে না—এটা তারা সবসময়ই নির্ধারণ করেন। আমি মনে করি, এটা যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ ব্যাপার। তবে আমি বলি ভিসা দিলে সবাইকেই তো দিতে হয়। এ ব্যাপারে আমাদের কোন দু:শ্চিন্তা নেই।

তিনি আরও বলেন, কে কি বললো সেগুলো তাদের বিষয়। সংবিধান অনুযায়ী যথাসময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। আমরা সকলদলের অংশগ্রহণে সুষ্টু ও শান্তিপূর্ণ নির্বাচন চাই। এ ছাড়া, নির্বাচনের ব্যাপারে আমাদের কিছু বলার বা করণীয় নেই।

আসাদুজ্জামান খান বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন, বাংলাদেশের পুলিশ বাহিনীকে জনগণের ও আধুনিক পুলিশ বাহিনী হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের পুলিশ বাহিনী বর্তমানে সেই জায়গাটায় এসেছে। তারা জনসাধারনের জান-মালের রক্ষাসহ বন্ধু হিসেবে কাজ করছে। পুলিশ বাহিনীকেও বিশ্বের সাথে তাল মিলিয়ে আধুনিকায়ন করা হবে।

নেত্রকোণা জেলা প্রশাসক শাহেদ পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় অন্যান্যের মধ্যে নেত্রকোণা- ৪ আসনের সংসদ সদস্য ও মহাবিদ্যালয়টির প্রতিষ্ঠাতা সাজ্জাদাদুল হাসান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্জ, নেত্রকোণার পুলিশ সুপার মো. ফয়েজ আহম্মেদ, মোহনগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহীদ ইকবাল, পৌরসভার মেয়র এডভোকেট লতিবুর রহমান রতন প্রমুখ বক্তব্য রাখেন।

স্বরাষ্ট্রমন্ত্রী,নেত্রকোণা
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত