অতিঃ পুলিশ সুপারের সংবাদ সম্মেলন

ভ্যান চালক হত্যার রহস্য উদঘাটন গ্রেপ্তার ১

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২৩, ১৯:৩৩ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার চাঞ্চল্যকর ভ্যান চালক কিশোর রাসেল (১৫) হত্যা মামলার মূল রহস্য উদঘাটন করা হয়েছে। এ হত্যাকান্ডে জড়িত জাহাঙ্গীরকে (৩১) গ্রেফতার করেছে পুলিশ। সে ওই উপজেলার চরাচিথুলীয়ার মন্ডলপাড়া গ্রামের সাঈদ মন্ডলের ছেলে। বৃহস্পতিবার দুপুরে শাহজাদপুর থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মোঃ কামরুজ্জামান পিপিএম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি সংবাদ সম্মেলনে বলেন, জাহাঙ্গীর অভাবের তাড়নায় ভ্যান ছিনতাইয়ের পরিকল্পনা করে। এ পরিকল্পনা মোতাবেক রোববার সন্ধ্যায় কিশোর রাসেলকে চরাচিথুলিয়া গ্রামের মন্ডলপাড়াতে ঘোষি আনার জন্য ৭০ টাকায় ভাড়া করে এবং মাঠের মধ্যে বস্তা আছে বলে তাকে নিয়ে প্রথমে ধান খেতের মধ্যে নিয়ে যায়। পরে তার মাথায় আঘাত করে পরনের লুংঙ্গি দিয়ে গলায় পেচিয়ে তাকে হত্যা করে মোবাইল ও ভ্যান নিয়ে পালিয়ে যায়। পুলিশ মঙ্গলবার বিকেলে ঘটনাস্থলে গিয়ে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে এবং তার লাশ সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করে।

ওইদিন নিহত কিশোরের বাবা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি দেখে রাসেলকে শনাক্ত করে। এ ব্যাপারে অজ্ঞাতনামা আসামী করে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। সে পাশ্ববর্তী পাবনার ফরিদপুর উপজেরার ডেমরা গ্রামের রবিউল ইসলামের ছেলে। পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডলের বিপিএম (বার) পিপিএম (বার) দিক নির্দেশনায় বৃহস্প্রতিবার ভোরে ওই এলাকায় অভিযান চালিয়ে জাহাঙ্গীরকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে মোবাইল, ভ্যানের চাবি, নগদ সাড়ে ৫ হাজার টাকা, ৪টি ব্যাটারি উদ্ধার করা হয়েছে। এ সংবাদ সম্মেলনে ওসি খায়রুল বাশার,  ইন্সপেক্টর (তদন্ত) সাকোয়াত হোসেন ও অনান্য পুলিশ কর্মকর্তাসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।