লক্ষ্মীপুরে জমিসংক্রান্ত বিরোধে নিহত ১

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২৩, ২০:৩১ | অনলাইন সংস্করণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের ওয়াকফকৃত জমি থেকে সুপারী পাড়াকে কেন্দ্র করে হামলায় নুর নবী বকুল (৬০) নামের একজন নিহত হয়েছেন। আজ শুক্রবার মহাদেবপুর গ্রামে  সকাল সাড়ে ৯ টায় এ ঘটনা ঘটে। সেই দৈনিক সবুজ জমির পত্রিকার সম্পাদক আবজাল হোসেন সবুজের  বড় ভাই বকুল।

ভুক্তভোগী পরিবারের পক্ষে  সাংবাদিক আবজাল হোসেন সবুজ  জানায়, দীর্ঘদিন ধরে  ওজি উল্যা মাস্টার গংদের সঙ্গে একই গ্রামের আব্দুর রব মাস্টার গংদের সঙ্গে ওয়াকফকৃত ৫ একর ৪৯ শতাংশ জমি নিয়ে গত ৫- ৬ বছর যাবত বিরোধ চলে আসছিল। আজ সকাল সাড়ে ৯ ঘটিকার দিকে আমাদের ওয়াফকৃতব ভোগদখলকৃত জমি  থেকে জোর জবর দস্তি করে সুপারী বাগান থেকে সুপারী পাড়া চেষ্টা করে আব্দুল্লা,  হামিদ, জিহাদ এ সময় ওজি উল্যা বড় ছেলে বকুল বাঁধা দিলে দুপক্ষের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে বকুলের ওপর হামলা হলে তিনি ঘটনাস্থলেই মারা যান। ঘটনার স্থান থেকে তিনজনকে পুলিশ  আটক করে।হামলাকারীরা হলেন আব্দুল্লাহ( ২৪) হামিদ (১৯), জিহাদ (১৮)।

 লক্ষ্মীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন জানিয়েছেন , লাশের ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়াধীন চলছে, হত্যাকান্ডের সাথে জড়িত তিনজনকে জিজ্ঞাসা করার জন্য আটক করা হয়েছে।