ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ব্যালট সীলের পরিবর্তে গোল সীল, বণিক সমিতির ভোট পুনরায় গণনার দাবি

ব্যালট সীলের পরিবর্তে গোল সীল, বণিক সমিতির ভোট পুনরায় গণনার দাবি

গত ৭ অক্টোবর টাঙ্গাইলের সখীপুর বাজার বণিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনের একদিন পর পুনরায় ভোট গণনার দাবি জানিয়েছেন দপ্তর সম্পাদক পদপ্রার্থী খন্দকার সোলাইমান কবির। এ বিষয়ে তিনি গত রোববার জেলা সমবায় কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। ভোট গ্রহণের দিন চারকোণা ব্যালট সীলের পরিবর্তে ভোটারদের গোল সীল ব্যবহার করিয়ে তাঁর প্রাপ্ত ভোট বাতিল করে বিরোধী প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

খন্দকার সোলাইমান কবির বলেন, এই গোল সীলের কারণে আমার প্রায় ৬০টি ভোট বাতিল করা হয়েছে। ভোটারেরা গোপন কক্ষে গিয়ে গোল সীল পেয়েছেন, ফলে তাঁরা ওই সীল দিয়েই ব্যালটে সীল মেরেছেন। তিনি দাবি করেন, নির্বাচন পরিচালনার দায়িত্বপ্রাপ্তরাই ওই গোল সীল সরবরাহ করে কৌশলে ওইসব ভোট বাতিল করেছে।

এ বিষয়ে জানতে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করা উপজেলা সমবায় কর্মকর্তা আবদুর রহিমের মোবাইল ফোনে একাধিকবার ফোন করেও তাঁকে পাওয়া যায়নি। তবে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য উপজেলা সমবায় কার্যালয়ের সহকারী পরিদর্শক বাহারুল ইসলাম বলেন, আমাদের গঠনতন্ত্রে স্পষ্ট উল্লেখ রয়েছে- ব্যালটে নির্ধারিত সীল ব্যতীত অন্য কোন সীল থাকলে ওই ভোট বাতিল বলে গণ্য হবে। শুধু একপদে নয়; গোল সীলের কারণে একাধিক পদের বেশ কিছু ভোট বাতিল হয়েছে।

জানতে চাইলে জেলা সমবায় কর্মকর্তা তহমিদুজ্জামান বলেন, অভিযোগ পেয়েছি। এ বিষয়ে শিগগিরই একটি তদন্ত কমিটি গঠন করা হবে। ওই তদন্ত কমিটির সিদ্ধান্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, গত শনিবার উৎসবমুখর পরিবেশে সখীপুর বাজার বণিক বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত নয়টার দিকে উপজেলা সমবায় কর্মকর্তা আবদুর রহিম ফলাফল ঘোষণা করেন। দপ্তর সম্পাদক পদে আবদুস সামাদ মিঞা (হাতি প্রতীক) সর্বাধিক ৭৩৯ ভোট পাওয়ায় তাঁকে বিজয়ী ঘোষণা করা হয়। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী খন্দকার সোলাইমান কবির (টিওবয়েল প্রতীক) পান ৭২৮ ভোট।

দাবি,ভোট,ব্যালট সীলের পরিবর্তে গোল সীল, বণিক,বণিক
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত