ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে বিদ্যুৎস্পৃষ্টে ঝলসে গিয়ে স্কুল ছাত্রের করুণ মৃত্যু

চাঁদপুরে বিদ্যুৎস্পৃষ্টে ঝলসে গিয়ে স্কুল ছাত্রের করুণ মৃত্যু

চাঁদপুর শহরের পশ্চিম নাজির পাড়া এলাকায় বিদ্যুতের মেইন লাইনে হাত লেগে বিদ্যুৎস্পৃষ্টে জুনায়েদ আহমেদ মজুমদার (১৫) নামে স্কুল ছাত্রের করুন মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকাল আনুমানিক ৪টা ২০ মিনিটের দিকে ওই পাড়ার অবসরপ্রাপ্ত উপ-সহকারী রাজস্ব কর্মকর্তা শুল্ক গোয়েন্দা ও তদন্ত বিভাগের দেওয়ান আ. রব এর সুফিয়া মঞ্জিলের ৩য়তলা বিল্ডিংয়ের ছাদে খেলা-ধুলা করতে গিয়ে বিদ্যুতের ফোরফর্টি মেইন লাইনের তারে হাত দিলে তাৎক্ষনিক এই দুর্ঘটনা ঘটে।

তার মৃত্যুতে এলাকার আলী রাজা সমজিদে পেশ ইমাম হাফেজ মাও: মো: ইসমাইল হোসেন পরিচালনায় তার রুহের মাগফেরাত কামনা করে মুসল্লিরা খোদার দরবারে তার জন্য দোয়া চেয়ে তাকে বেহেস্তবাসী করার জন্য ফরিয়াদ জানান।

জুনায়েদ ওই বাসার বাড়াটিয়া চট্রগ্রাম বান্দরবন এলাকায় কর্মরত বিজিবি ওয়ারেন্ট অফিসার মো: জাহাঙ্গীর হোসেন মজুমদারের ছেলে। তাদের গ্রামের বাড়ী ফরিদগঞ্জ উপজেলার ইসলামপুর দলমগর গ্রামে। জুনায়েদ শহরের আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্র। তার বাবা মো. জাহাঙ্গীর হোসেন বিজিবিতে কর্মরত থাকায় তাদের ৩জন ভাই,বোনদের পড়াশুনার জন্য চ্াঁদপুরে এ বাসায় ভাড়া করে রেখেছেন বলে জুনায়েদের মামা জানিয়েছেন।

প্রতিবেশী মারুফ হোসেন জানান, প্রতিদিনই ওই বাড়ীর বেশ কয়েকশন শিক্ষার্থী ছাদে খেলতে যায়। আজও তারা খেলতে গিয়েছে। কিন্তু‘ জুনায়েদ দুষ্টুমি করে বিদ্যুতের লাইনে হাত দিলে সেখানে গুরুতর আহত হয়। পরে তাকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। স্বজনরা পরে তার মরদেহ বাসায় নিয়ে আসে।

ঘটনার সময় পার্শ্ববর্তী ছাদ থেকে প্রত্যক্ষদর্শী গৃহিনী শামছুন্নাহার ও কলেজ শিক্ষার্থী প্রীতি বেগম জানান,ছেলেটি সম্ববত তারে হাত দেওয়ার পর আগুন জ্বলে ধুয়া উঠছিল। তারা দেখতে পেয়েছে,ছেলেটির শরীর জাকনি দিয়ে সে দাড়ানো থেকে শরীরের অধ অংশ জুকে পড়ে। ধারনা করা হচ্ছে,তখনই তার মৃত্যু হয়ে যায়। পরে দেখা যায় মানুষের চিৎকার। পরে তাকে এলাকার যুবকরা ঘটনাস্থল থেকে কাপড় দিয়ে টেনে ছাদে এনে উদ্ধার করে চাঁদপুর সরকারী হাসপাতালে নিয়ে যায়।

নিহত জুনায়েদ আহমেদের পারিবারিক ভাবে জানা যায়,তার লাশ তাদের গ্রামের বাড়িতে নিয়ে সেখানে দাফন কাফন করে পারিবারিক কবরস্থানে কবর দেওয়া হবে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ চাঁদপুরে সহকারী প্রকৌশলী জানান, সংবাদ পেয়ে আমাদের লোকজন ঘটনাস্থলে গিয়েছে। যাওয়ার পূর্বে ওই স্কুল ছাত্রের স্বজনরা মরদেহ ছাদ থেকে নীচে নামিয়ে নেয়। যে কারণে ঘটনার কোন দৃশ্য আমরা দেখতে পাই না।

তিনি আরো বলেন, এই মহল্লার বিদ্যুৎ সরবরাহ লাইন গত ১ সপ্তাহ পূর্বে নতুন করে টানা হয়েছে। যে কারণে লাইনের তারগুলোর রাবারের কভার এখনো লাগনো হয়নি। তবে মহল্লাবাসীকে আমরা পূর্ব থেকেই সতর্ক করে দিয়েছি।

চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. মুহসীন আলম জানান, দুর্ঘটনার খবর আমরা পেয়েছি। কিন্তু‘ আমাদের কাছে এখন পর্যন্ত পরিবার থেকে কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ দিলে আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাঁদপুর,বিদ্যুৎস্পৃষ্ট,ছাত্র
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত