ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বর্ণিল আয়োজনে বেরোবির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বর্ণিল আয়োজনে বেরোবির ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

‘প্রতিষ্ঠাবার্ষিকীর দীক্ষা-সুষ্ঠু পরিবেশ, মানসম্মত শিক্ষা’ শ্লোগানকে ধারণ করে বর্ণিল আয়োজনে উত্তর জনপদের অনন্য বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি ) ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিবসটির আনুষ্ঠানিকতা। প্রশাসন ভবনের দক্ষিণ গেটের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপউপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ উপ-উপাচার্য, ট্রেজারার, ডিনবৃন্দ এবং রেজিস্ট্রারকে সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন। পরে ক্যাফেটেরিয়ার সামনে মহীয়সী নারী বেগম রোকেয়ার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। দিবসটি উপলক্ষে সকাল ১০টায় প্রশাসন ভবনের সামনে বেলুন ও পায়রা ওড়ানো হয়।

এরপর উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদের নেতৃত্বে ক্যাম্পাসে বর্ণিল আনন্দ শোভাযাত্রা বের করা হয়। বাদ্যের তালে তালে শোভাযাত্রাটি বিশ^বিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু করে পার্কের মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীগণ বর্ণিল শোভাযাত্রায় অংশ নেন। সকাল ১১টায় স্বাধীনতা স্মারক মাঠে ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপাচার্য প্রফেসর ড. মো. হাসিবুর রশীদ, উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. মোঃ মতিউর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে নিয়ে কেক কাটেন।

এরপর তিনি বিশ্ববিদ্যালয় দিবসের স্মৃতি হিসেবে একটি বৃক্ষরোপণ করেন। বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ১ নম্বর খেলার মাঠে শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া বিকেলে স্বাধীনতা স্মারক মাঠে আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বেরোবি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত