ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

বীরগঞ্জে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষ্যে আলোচনা সভা

রবিবার সকালে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে হাত ধোয়া অনুশীলন, উদ্বুদ্ধকরণ ও আলোচনা সভায় বীরগঞ্জের জগদল সরকারি প্রার্থমিক বিদ্যালয় প্রাঙ্গনে বীরগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মো. আব্দুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বীরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি রাজকুমার বিশ্বাস।

তিনি সকল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, পরিস্কার পরিচ্ছন্নতা হলো ইমানের অঙ্গ সকলকে সব সময় পরিস্কার পরিচ্ছন্নতা থাকতে হবে। সকলকে কোন কাজের আগে ও পরে স্যানিটেশন ব্যবহার ও ভাল ভাবে হাত ধুতে হবে। নিয়মিত স্যানিটেশন ও হাত খোয়া অভ্যাস থাকতে হবে। তা হলে কিছু কিছু রোগ জিবানু থেকে রক্ষা পাওয়া যাবে। করোনা কালীন সময়ে সকলে যে ভাবে হাত ধোয়া অভ্যাস করেছিল তা বাস্তবে অব্যাহত রাখতে হবে।

স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলীর সহকারী প্রকৌশলী মো. হুমায়ুন কবীর। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বীরগঞ্জ এপি ওয়াল্ড ভিশন বাংলাদেশ বীরগঞ্জ এরিয়া প্রোগ্রাম ম্যানেজার রবার্ট কমল সরকার। জগদল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র রায়, সহকারী শিক্ষক মো. মোস্তফা কামাল, শ্যামলী রানী সরকার, ম্যানেজিং কমিটির সদস্য মো. ওলি উল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক/ শিক্ষার্থীরা ও বীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. সিদ্দিক হোসেন।

বীরগঞ্জ,হাত,ধোয়া
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত