ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডাকাতিয়া পাড়ে নির্মিত আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন ওয়াকওয়েটি উন্মুক্ত ঘোষণা

ডাকাতিয়া পাড়ে নির্মিত আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন ওয়াকওয়েটি উন্মুক্ত ঘোষণা

চাঁদপুর নৌ-সীমানার ডাকাতিয়া নদী পাড়ে ৪৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আকর্ষণীয়, দৃষ্টিনন্দন, পরিবেশ বান্ধব ও পর্যটকদের আকৃষ্ট করার মত ওয়াকওয়েটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করা হলো।

চাঁদপুর জেলার একটি গুরুত্বপূর্ন জনপদ ও দৃষ্টিনন্দন পরিবেশ বান্ধব পর্যটন নির্ভর এলাকা হচ্ছে, শাহরাস্তি উপজেলা। এ পল্লির মানুষের বুকজুড়ে থাকা ও তাদের চিরচেনা নদী হচ্ছে, ডাকাতিয়া নদী। সে নদী পাড়ের উপজেলার সূচিপাড়া ব্রিজ এলাকায় ডাকাতিয়া নদীর পাড়ে বহু প্রতিক্ষার পর এলাবাসীর চাহিদা পূরনে এ এলাকার সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তমের একান্ত প্রচেষ্টার ফসল হলো হিসেবে এক কিলোমিটার নদীর বুকজুড়ে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে নির্মিত হয় এবং সে ওয়াকওয়েটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হলো।

আজ বিকেলে ওয়াকওয়ের পূর্ব পাশে ফলক উন্মোচন করে এর উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুর-৫ আসনের সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম।

তিনি বলেন, এটি নির্মাণের উদ্দেশ্য হচ্ছে ,নদীর পাড় ঘিরে একটি নান্দনিক পর্যটনকেন্দ্র গড়ে তোলা। দীর্ঘস্থায়ীভাবে নদী ভাঙন থেকে পাড়কে রক্ষা করা এবং পর্যটন কেন্দ্রিক কর্মসংস্থান ও আত্ম সামাজিক উন্নয়নে অবদান রাখা।

তিনি আরো বলেন, এই ওয়াকওয়ে থাকবে সম্পূর্ণ ইঞ্জিন চালিত যানবাহন ও ধূমপান মুক্ত। পাশাপাশি এখানে বিনোদন পার্ক, আধুনিক রেস্তোরাঁ ব্যবস্থা ও পার্কিং ব্যবস্থা রাখা হচ্ছে। তাছাড়া পর্যটকদের জন্য নদীতে প্যাডেল চালিত নৌযান থাকছে। যেটি পুরো চাঁদপুর জেলার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে স্থান পাবে।

মেজর রফিক বলেন, ওয়াকওয়েতে হাঁটাহাঁটি করার পর যেন বিশ্রাম নিতে পারে সেজন্য বেঞ্চের ব্যবস্থা করা হয়েছে। এখানে বসে ডাকাতিয়া নদীর অপার সৌন্দর্য উপভোগ করতে পারবে। এর বাইরেও সকাল-বিকাল সূর্যোদয়, সূর্য অস্ত দেখতে পারবে বেড়াতে আসা পর্যটকরা। এটি নির্মাণ করতে প্রায় ৪৯ কোটি টাকা ব্যয় হয়েছে। উদ্বোধন উপলক্ষে আয়োজিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন-নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোস্তফা কামাল।

সভাপতিত্ব করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) চেয়ারম্যান কমোডর আরিফ আহমেদ মোস্তফা।

এ সময় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, ইকবাল পাটওয়ারী, শাহারাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হুমায়ুন রশিদ, শাহারাস্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরী, হাজিগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুবুল আলম লিপন ও শাহারাস্তি পৌরসভার মেয়র হাজী মো. আব্দুল লতিফ প্রমূখ।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজন ।

ডাকাতিয়া,ওয়াকওয়ে,উন্মুক্ত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত