ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল

গাজায় গণহত্যা বন্ধের দাবিতে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুফতী মাসুম বিল্লাহ বলেছেন, আজকে প্রায় ৯দিন যাবৎ অবৈধ ইহুদী রাষ্ট্র ইসরাইল কর্তৃক ফিলিস্তিনের মুসলিম ভাইদের উপর বর্বর হামলা চালানো হচ্ছে। আমরা অনেকেই জানি ১৯ শতকের শুরু থেকেই আরব ভুখন্ডে এই অবৈধ রাষ্ট্র গঠনের পায়তারা করেছিল। যুক্তরাষ্ট্র যুক্তরাজ্য মিলে চক্রান্ত করে সেখানে ইহুদিদের বসবাসের সুযোগ করে দিয়েছিল। মুসলিম ভাইরা তাদেরকে অসহায় মনে করে থাকার সুযোগ দিয়েছিল। কিন্তু আস্তে আস্তে তারা সংগঠিত হয়ে মুসলিম ভাইদের উপরেই নির্যাতন করা শুরু করলো। তারা অবৈধ রাষ্ট্র গঠন করে বিগত ৭০ বছর ধরে মুসলিম ভাইদের উপর জুলুম করতে করতে মুসলিমদের ভুখন্ড দখল করা শুরু করলো। মুসলমানদের বাড়িঘর বুলড্রোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়েছে। পুরুষদের হত্যা করে নারী শিশুদের বিতাড়িত করা হয়েছে। অথচ বিশ্বের মোড়লরা নির্যাতিত মুসলিমদের পক্ষ না নিয়ে সবসময়ই অবৈধ ইহুদী রাষ্ট্রের পক্ষে অবস্থান নিয়েছে। আজকে যখন মুসলমানরা যখন নিজেদের জান মাল সম্পদ রক্ষা করার জন্য প্রতিরোধ যুদ্ধে নেমেছে তখন অবৈধ ইহুদি রাষ্ট্র গাজায় গণহত্যায় নেমেছে। তারা নির্মমভাবে বোমা নিক্ষেপ করে নিরীহ নারী ও শিশুদেরও হত্যা করছে। আজকে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ পশ্চিমা বিশ^ এসব জারজ সন্তানদের পক্ষ নিয়েছে। দু:খের বিষয় মুসলিম রাষ্ট্রগুলোর সংগঠন ওআইসি, আরবলীগও আজকে নিরব ভূমিকা পালন করছে। অবিলম্বে গাজায় গণহত্যা বন্ধ করতে হবে। নয়তো ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠায় কোটি কোটি তৌহিদি জনতা ফিলিস্তিন অভিমুখে রওয়ানা হতে বাধ্য হবে।

সোমবার ১৬ অক্টোবর বিকেলে নারায়ণগঞ্জ শহরের ডিআইটি কেন্দ্রীয় রেলওয়ে জামে মসজিদের সামনে ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশে এসব কথা বলেন মুফতী মাসুম বিল্লাহ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ জেলার সভাপতি মাওলানা দ্বীন ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা কমিটির সহসভাপতি হাফেজ আমিন উদ্দিন, মহানগরের সেক্রেটারী সুলতান মাহমুদ, জেলা কমিটির যুগ্ম সেক্রেটারী হাজী আমান উল্লাহ, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি মোঃ জোবায়ের হোসেন, ইসলামী ছাত্র আন্দোলন জেলার সভাপতি আব্দুল হান্নান, মহানগরের সভাপতি মোঃ মাহাদী হাসান, শিক্ষক ফোরামের ক্বারী রেজাউল কবির, ইসলামী আন্দোলন ফতুল্লা থানা শাখার সভাপতি মোঃ শফিকুল ইসলাম, সদর থানার সভাপতি আব্দুস সোবহান প্রমুখ।

সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এসে সংক্ষিপ্ত পথসভা ও দোয়ার মাধ্যমে কর্মসূচী সমাপ্ত হয়।

গাজা,নারায়ণগঞ্জ,মিছিল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত