ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

এবার চট্টগ্রাম চিড়িয়াখানায় এলো আরেকটি জলহস্তী

এবার চট্টগ্রাম চিড়িয়াখানায় এলো আরেকটি জলহস্তী

চট্টগ্রামের ফয়’স লেক চিড়িয়াখানায় এলো আরো একটি জলহস্তি। ১২ বছর বয়সী পুরুষ জলহস্তী লাল পাহাড়ের সঙ্গী হলো ৯ বছরের ৯০০ কেজি ওজনের স্ত্রী জলহস্তী জলপরি। মঙ্গলবার (১৭ অক্টোবর) সকাল ৫টায় চট্টগ্রাম চিড়িয়াখানায় পৌঁছে জলপরি।

চিড়িয়াখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহাদাত হোসেন শুভ জানান, চট্টগ্রামের জেলা প্রশাসক ও চট্টগ্রাম চিড়িয়াখানা নির্বাহী কমিটির সভাপতি মহোদয়ের উদ্যোগে প্রাণী বিনিময়ের আওতায় চট্টগ্রাম চিড়িয়াখানা থেকে এক জোড়া বাঘ রংপুর চিড়িয়াখানায় এবং এর বিনিময়ে এক জোড়া জলহস্তী চট্টগ্রাম চিড়িয়াখানায় দেওয়ার সিদ্ধান্তে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মহোদয় অনুমতি দেন। এর আওতায় জেলা প্রশাসনের আওতাধীন চট্টগ্রাম চিড়িয়াখানা থেকে এক জোড়া বাঘ গত ১৯ সেপ্টেম্বর রংপুর চিড়িয়াখানায় পৌঁছে দেওয়া হয় এবং গত ২১ সেপ্টেম্বর সকাল ৮ টায় এক জোড়া জলহস্তীর মধ্যে প্রথম ধাপে একটি পুরুষ জলহস্তী লাল পাহাড় (বয়স ১২ বছর) চট্টগ্রাম চিড়িয়াখানায় আনা হয়।

মঙ্গলবার দ্বিতীয় জলহস্তী ৯ বছরের ৯০০ কেজি ওজনের স্ত্রী জলপরি সকাল ৫টায় চট্টগ্রাম চিড়িয়াখানায় পৌঁছেছে। প্রথমবারের মতো চট্টগ্রাম চিড়িয়াখানায় সংযোজিত জলহস্তী জেলা প্রশাসক ও চট্টগ্রাম চিড়িয়াখানা নির্বাহী কমিটির সভাপতি মহোদয়ের পক্ষ থেকে চট্টগ্রামবাসীর জন্য উপহার। অদল-বদল প্রক্রিয়ায় এর আগে চট্টগ্রাম থেকে একটি সিংহী দিয়ে রংপুর চিড়িয়াখানা থেকে আনা হয়েছিল একটি সিংহ।

চট্টগ্রাম,চিড়িয়াখানা,জলহস্তী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত