ঢাকা ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

স্ত্রীকে এসিড নিক্ষেপের মামলায় স্বামীর আমৃত্যু কারাদন্ড

স্ত্রীকে এসিড নিক্ষেপের মামলায় স্বামীর আমৃত্যু কারাদন্ড

সিরাজগঞ্জে স্ত্রী সালমা বেগমকে এসিড নিক্ষেপের মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামী সাইফুল ইসলামকে (৩৫) আমৃত্যু কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত। সেইসাথে তাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ টাকা আদায় করে স্ত্রীকে দেয়ার নির্দেশও দেয়া হয়েছে। এ দন্ডাদেশপ্রাপ্ত সাইফুল বেলকুচি উপজেলার দক্ষিণ বানিয়াগাঁতী গ্রামের মৃত আব্দুল শেখের ছেলে।

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২য় আদালতের বিচারক মোঃ আবুল বাশার মিঞা এ রায় দিয়েছেন। ওই আদালতের অতিরিক্ত পিপি এ্যাডঃ জেবু ন্নেছা (জেবা রহমান) এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত সাইফুল তার স্ত্রী সালমা খাতুনকে নিয়ে শ্বশুরবাড়িতে বসবাস করতো এবং পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে প্রায়ই ঝগড়া হতো। এরই জের ধরে ২০১৬ সালের ১৬ নভেম্বর গভীর রাতে ঘুমন্ত অবস্থায় সালমার গায়ে এসিড নিক্ষেপ করে সাইফুল পালিয়ে যায়।

এতে সালমার মুখ ও বুকের অনেকটা ঝলসে যায়। এসময় তার চিৎকারে পরিবারের লোকজন তাকে দ্রæত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয় এবং পরে ঢাকায় উন্নত চিকিৎসা করানো হয়। এ ব্যাপারে তারা বাবা ছলেমান ফকির বাদী হয়ে তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। পুলিশ এ মামলার তদন্ত শেষে আদালতে তার বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। এ মামলার দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গস্খহণ শেষে বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।

কারাদন্ড,আমৃত্যু,স্বামী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত