রামুর বাকঁখালী নদী থেকে অজ্ঞা'ত লাশ উদ্ধার

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৩, ১২:২১ | অনলাইন সংস্করণ

  রামু (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের রামুর বাঁকখালী নদী থেকে অজ্ঞাত পরিচয়ে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

বুধবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার চাকমারকুল ইউনিয়নের দক্ষিণ চাকমারকুল পয়েন্টে বাঁকখালী নদী থেকে, লাশটি উদ্ধার করে রামু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি টিম। অজ্ঞাত পরিচয়ের এ লাশটির আনুমানিক বয়স ৩৫ থেকে ৪০ বছর বলে ধারণা করা হয়েছে। 

রামু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সোমেন বড়ুয়া জানান, ১৭ অক্টোবর মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে দক্ষিণ চাকমারকুল পয়েন্টে একটি লোক বাঁকখালী নদীতে ডুবে যেতে দেখে স্থানীয়রা। পরে স্থানীয় জনতা সহ কক্সবাজার এবং রামু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নিখোঁজ লোকটির সন্ধান চালিয়ে উদ্ধারকাজ বন্ধ ঘোষণা করা হয়। পরে বুধবার সকাল থেকে আবারও বাঁকখালী নদীতে নিখোঁজ লোকটির উদ্ধারকাজ পরিচালনা করা হয়। সকাল সাড়ে ১২ টায় জোয়ারের পানিতে ভেসে উঠায়, নিখোঁজ স্থানের কিছুটা উপরের দিকে লাশটি উদ্ধার করা হয়। লাশটির পরনে প্যান্ট ও গেঞ্জি ছিলো। নদীর পার থেকে এক জোড়া সেন্ডেল ও একটি শীতে জ্যাকেট পাওয়া গেছে। জ্যাকেটের পকেটে ৪০ টাকা ছিলো বলেও তিনি জানান।

লাশ উদ্ধারের পর দুপুর ১২টার দিকে সুরতহাল সম্পন্ন করেন রামু থানার উপ-পরিদর্শক অসিম কুমার দাশ। তিনি বলেন, বাঁকখালী নদী থেকে উদ্ধার করা অজ্ঞাত পরিচয়ে লাশটি পুলিশের হেফাজতে রয়েছে। লাশের পরিচয় সনাক্ত সহ আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।