কাউখালীতে ভোক্তা অধিকার আইনে দুই ব্যবসায়ী ও ইলিশ ধরার প্রস্তুতি নেয়ায় দুই জেলেকে জরিমানা

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২৩, ১৯:৩৯ | অনলাইন সংস্করণ

  কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

পিরোজপুরের কাউখালীতে ভোক্তা অধিকার আইনে দুই ব্যবসায়ী ও মৎস্য আইনে ইলিশ ধরার প্রস্তুতি নেয়ায় দুই জেলকে  জরিমানা করেছে  উপজেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ বায়েজিদুর রহমান  ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক দেবাশীষ রায়ের নেতৃত্বে এবং থানা পুলিশের সহযোগিতায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে উপজেলার দক্ষিণ বাজারে মেসার্স সাগর এন্টারপ্রাইজ এর মালিক বাসুদেব কুন্ডুকে মেয়াদ উত্তীর্ণ কীটনাশক ও খাদ্য একই জায়গায়  মজুদ রাখা, লাইসেন্স না থাকায় ১০ হাজার টাকা, চিরাপাড়ার শেখ বেকারির মালিক লিমন শেখকে খাদ্যে নিষিদ্ধ কেমিক্যাল মিশানো, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদন করায়

৭ হাজার  টাকাসহ মোট ১৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বুধবার রাতে কাউখালী নৌ পুলিশ নদীর পাড় থেকে ইলিশ মাছ ধরার প্রস্তুতিকালে ৫ হাজার মিটার কারেন্ট ও ইলিশ মাছ ধরা জাল সহ উপজেলার আমরাজুড়ি গ্রামের হোসেন আলীর ছেলে শহিদুল শেখ (৪৫) ও হরিনধারা গ্রামের সেলিম গাজীর ছেলে জালিছ মাহমুদ (২২) নামের দুই জেলকে আটক করে। পরে তাদেরকে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ বায়েজিদুর রহমানের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে আদালত  প্রত্যেকে দুই হাজার টাকা করে জরিমানা করেন এবং জব্দ কৃত জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়।