সিরাজগঞ্জে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

প্রকাশ : ২১ অক্টোবর ২০২৩, ১৮:২০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার হাই স্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। এ নিয়ে এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত উপজেলার রানীরহাট সিরাজগঞ্জ বাজার হাই স্কুলের সহকারি শিক্ষক সৌরভ কুমারের কাছে একই স্কুলের ওই ছাত্রী প্রাইভেট পড়তো। স্কুল ছুটির পর প্রতিদিনের ন্যায় বুধবার বিকেলে সে প্রাইভেট পড়তে যায়। তার সহপাঠীরা আসতে বিলম্ব হয়। এ সুযোগে ওই শিক্ষক ছাত্রীকে একা পেয়ে যৌন হয়রানি করে। এ সময় ওই ছাত্রী বিশেষ কৌশলে পাশের বাড়িতে আশ্রয় নেয় এবং ছাত্রীর মা-বাবা ওই বাড়িতে এসে মেয়েকে উদ্ধার করে।

এ ঘটনার বিচার চেয়ে প্রধান শিক্ষক বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে। ওই স্কুলের প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম বলেন, স্কুল পূজার ছুটিতে বন্ধ রয়েছে। স্কুল খোলার পর ম্যানেজিং কমিটি নিয়ে এ বিষয়ে তদন্ত করা হবে।

এদিকে অভিযুক্ত শিক্ষক সৌরভ কুমার এ বিষয়ে অস্বীকার করে সাংবাদিকদের বলেন, সমাজে হেয় করার উদ্দেশ্য আমার বিরুদ্ধে এই ষড়যন্ত্র করা হচ্ছে। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি. আব্দুল খালেক বলেন, পূজার ছুটি শেষ হলে ম্যানেজিং কমিটির সভা করে এ ঘটনার তদন্ত কমিটি করা হবে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম বলেন, ঘটনাটি জেনেছি। ওই স্কুলের প্রধান শিক্ষককে অফিসে আসতে বলেছি এবং তার কাছে জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এ বিষয়ে তাড়াশ থানর ওসি শহিদুল ইসলাম বলেন, এ ঘটনা শুনেছি। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি উল্লেখ করেন।