ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মিরসরাইয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধূর মৃত্যু

মিরসরাইয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে গৃহবধূর মৃত্যু

মিরসরাইয়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নাজমা আক্তার (২৬) নামের এক গৃহবধূ মারা গেছেন। রবিবার (২২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্র) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার ১৩ দিন বয়সের আরিশা জান্নাত নামে একটি মেয়ে ও ৫ বছর বয়সী মো. আনাছ নামে একটি পুত্র সন্তান রয়েছে।

নাজমা মিরসরাই উপজেলার কাটাছরা ইউনিয়নের পূর্ব বাড়িয়াখালী এলাকার আহম্মদ আলী বলি বাড়ির বয়লার অপারেটর রেজাউল করিমের স্ত্রী।

স্থানীয় বাসিন্দা মো. রেজাউল করিম চৌধুরী জানান, ১৩ দিন পূর্বে নাজমা স্বাভাবিক ডেলিভারিতে একটি কন্যা সন্তান জন্ম দেন। এর ৪-৫দিন পর তাঁর জ্বর ও শরীরে প্রচন্ড ব্যথা অনুভব হলে মিঠাছরা জেনারেল হাসপাতালে চিকিৎসা দিয়ে বাড়িতে নিয়ে যাওয়া হয়। কিন্তু শারীরিক অবস্থার কোন উন্নতি না হওয়ায় পরবর্তীতে তাকে বারইয়ারহাট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) স্থানান্তর করে দেন। চমেক হাসপাতালে দুদিন চিকিৎসা থাকার পর শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আগ্রবাদ মা ও শিশু হাসপাতালে আইসিইউতে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সকালে সে মারা যায়।

তিনি বলেন, নাজমার দুটি অবুজ বাচ্চা রয়েছে। মায়ের অসুস্থ হওয়ার পর থেকে নবজাতক শিশুকে বাইরের দুধ পান করানো হচ্ছে। নাজমার বাবা প্রবাস থেকে আসলে সোমবার সকাল ১০ টায় তার জানাযা অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে কাটাছরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ুন বলেন, আমার ইউনিয়নের পূর্ব বাড়িয়াখালী গ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা যাওয়ার খবর কেউ আমাকে জানায়নি। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের জেলা কীটতত্ত্ববিদ (ডেঙ্গু আক্রান্তের পরিসংখ্যানের দায়িত্বে থাকা) মোছাম্মৎ এনতেজার ফেরদাওছ বলেন, মা ও শিশু হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আজ বেলা সাড়ে ১১ টায় মারা গেলে তার তথ্য আমাদের কাছে আসবে আগামীকাল বেলা ১১ টার পূর্বে।

মিরসরাই,ডেঙ্গু,গৃহবধূ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত