সিরাজগঞ্জে স্ত্রী তানিয়া হত্যা মামলায় স্বামীর যাবজ্জীবন 

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৬:৫৬ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর স্ত্রী হত্যা মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় স্বামী আজিজুল ভ’ঁইয়াকে (২৮) যাবজ্জীবন কারাদন্ডাদেশ দেয়া হয়েছে। সেইসাথে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন আদালত।

সে উল্লাপাড়া উপজেলার কয়রা হরিশপুর গ্রামের জালাল উদ্দিন ভূঁইয়ার ছেলে। সোমবার দুপুরে অতিরিক্ত জেলা দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোঃ আবুল বাশার মিঞা এ আদেশ দেন। ওই আদালতের অতিরিক্ত পিপি জেবু ন্নেছা  (জেবা রহমান) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, উক্ত আজিজুল ভূঁইয়ার সাথে গত ৪ বছর আগে একই এলাকার পশ্চিম ভদ্রকোল গ্রামের মাসুদ সরকারের মেয়ে তানিয়া খাতুনের (২২) বিয়ে হয় এবং তাদের ঘরে একটি কন্যা সন্তান জন্ম গ্রহণ করে। একপর্যায়ে স্বামী পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ে এবং মোবাইল ফোনে তাদের এ প্রেমে বাঁধা দেয় তানিয়া। এ নিয়ে মাঝেমধ্যেই স্বামী স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ হয় এবং তানিয়াকে মেরে ফেলার হুমকিও দেয়া হয়। এ পরকীয়া প্রেমের জের ধরে ২০২১ সালের ২৫ জানায়ারী দুপুরে স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন তাকে মারপিট ও শ্বাসরোধে হত্যা করে। এ ব্যাপারে তানিয়ার মা সেলিনা বেগম বাদী হয়ে জামাইসহ ৭ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে মামলা দায়ের করেন।

পুলিশ এ মামলার তদন্ত শেষে প্রধান আসামী স্বামী আজিজুল ভূঁইয়ার বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করে এবং অপর ৬ জনকে এ মামলা থেকে অব্যাহত দেয়া হয়। এ মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষ বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।