নারায়ণগঞ্জে প্রতিবন্ধী শিশু ধর্ষণকারী গ্রেফতার

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৯:২৩ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁ থানাধীন তালতলা এলাকায় ২২ অক্টোবর রাতে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে শিশু ধর্ষণ মামলার এজাহারনামীয় আসামী মোঃ আশরাফুলকে (২০) গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। গ্রেফতারকৃত আশরাফুল সোনারগাঁও থানাধীন জামপুর ইউনিয়নের উটমা এলাকার আমির হোসেনের পুত্র।

২৩ অক্টোবর বিকেলে র‌্যাব-১১ এর মিডিয়া অফিসার ও সহকারী পরিচালক এএসপি সনদ বড়–য়া এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, ভিকটিম (১৩) একজন বুদ্ধি প্রতিবন্ধী। গ্রেফতারকৃত আসামী মোঃ আশরাফুল (২০) ও ভিকটিম নিকট আত্মীয় এবং বাড়ি পাশাপাশি হওয়ায় প্রায় সময় ভিকটিমের বাড়িতে আসা যাওয়া করতো। গত ১১ অক্টোবর সকালে ভিকটিমের মা নিজ বসত ঘরের পাশে কাজ করছিল এবং বুদ্ধি প্রতিবন্ধী ভিকটিম (১৩) নিজ ঘরে একা অবস্থান করছিল। এই সুযোগে গ্রেফতারকৃত আসামী মোঃ আশরাফুল (২০) ভিকটিমকে ঘরের মধ্যে একা পেয়ে জোরপূর্বক ধর্ষণ করে। একপর্যায়ে ভিকটিম চিৎকার দিলে ভিকটিমের মা ঘরের মধ্যে প্রবেশ করলে গ্রেফতারকৃত আসামী দৌড়ে পালিয়ে যায়।

উক্ত ঘটনায় ১২ অক্টোবর ভিকটিমের ভাই বাদী হয়ে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানায় একটি ধর্ষণ মামলা (নং ১৬) দায়ের করেন। উক্ত ধর্ষণের পর হতে আসামী মোঃ আশরাফুল (২০) কৌশলে আত্মগোপন করে। এরই প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল ধর্ষক মোঃ আশরাফুলকে আইনের আওতায় নিয়ে আসার জন্য গোয়েন্দা অনুসন্ধান শুরু করে এবং গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী বর্ণিত ধর্ষণের সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য গ্রেফতারকৃত আসামীকে সোনারগাঁ থানার অত্র মামলার তদন্তকারী কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে