অবশেষে মারা গেলেন বিদ্যুৎ স্পৃষ্ট শিক্ষার্থী আবিদ

প্রকাশ : ২৩ অক্টোবর ২০২৩, ১৯:৫২ | অনলাইন সংস্করণ

  রংপুর ব্যুরো

অবশেষে না ফেরার দেশে চলে গেলেন আবিদ। স্কুল কর্তৃপক্ষের অবহেলায় ৩৩ কেভি ভোল্টের বৈদ্যুতিক তারের সাথে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে গুরুতরভাবে পুড়ে গিয়েছিল আবিদের শরীর। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার (২৩ অক্টোবর) ভোর ৪ টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আবিদ। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গত বুধবার (১৮ অক্টোবর) বিকেলে শঠিবাড়ী পাইলট স্কুল এন্ড কলেজের চতুর্থ শ্রেণির ছাত্র আবিদ আল হাসান(১২) বিদ্যালয়ের ছাদের উপর কোচিং ক্লাস করা কালীন সেখানে থাকা ৩৩ কেভি বৈদ্যুতিক তারের সাথে বিদ্যুতায়িত হয়।
তাকে প্রথমে মিঠাপুকুর হাসপাতালে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে উন্নত চিকিৎসার জন্য নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ (২৩ অক্টোবর) ভোর ৪ টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আবিদ।

আবিদ রংপুরের পীরগঞ্জ উপজেলার বড় দরগাহ; ইউনিয়নের দানিয়ালের পাড়া গ্রামের বাসিন্দা মৃত রাজা মন্ডলের ছোট ছেলে। উল্লেখ্য যে, সমপ্রতি কিছুদিন আগে আবিদের বাবা রাজা মন্ডল হঠাৎ হার্ট এ্যাটাকে মারা যান। পাইলট স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের অসাবধানতা ও অব্যবস্থাপনার কারণে এমনটি হয়েছে বলে মনে করছেন সচেতন মহল। তারা পাইলট স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষের বিচার ও শাস্তি দাবি করেছেন।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান বলেন, ওই শিক্ষার্থী নিহত হওয়ার বিষয়ে আমাদের কাছে কোন অভিযোগ নাই। অভিযোগ আসলে আমরা আইনগত ব্যবস্থা নেবো।

মিঠাপুকুর উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান বলেন, ওই স্কুলের কার্য্যক্রম ইতোমধ্যে বন্ধ করে দেয়া হয়েছে। এ ব্যাপারে নিহত ওই শিক্ষার্থীর স্বজনদেরকে সবরকম আইনী সহায়তা দেয়া হবে। আমি নিহত শিক্ষার্থী আবিদের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি ও আবিদের আত্মার শান্তি কামনা করছি।