বীরগঞ্জে গ্যাস সিলিন্ডার বিস্ফোরনে দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২৩, ১৬:১১ | অনলাইন সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপরের বীরগঞ্জে বেলুনে গ্যাস ঢুকানোর সময় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ সীমান্ত পাল (১৭) ও প্রসেনজিৎ পাল (১২) দুই ভাইয়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে।

সোমবার রাতে  বীরগঞ্জ  উপজেলার পাল্টাপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে নিখিল পালের বাসায় এই দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- নিখিল পালের ছেলে সিমান্ত পাল ও প্রতাব চন্দ্র পালের ছেলে প্রসেনজিৎ পাল।

এলাকাবাসী জানায়, সীমান্ত পালের বাবা নিখিল পাল গ্যাস বেলুন এর ব্যবসা করেন। নিখিলপাল বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে এসব গ্যাস বেলুন বিক্রি করতো। যে নিখিল পাল বেশ কিছুদিন থেকে অসুস্থ থাকায় তার ছেলে সীমান্ত পাল এসব গ্যাস বেলুন বিক্রি করতো এবং তা দিয়েই তাদের সংসার চলতো। সোমবার রাতে নিখিল এর বাসায় বেলুনে গ্যাস ঢুকাচ্ছিলেন সিমান্ত পাল ও প্রসেনজিৎ পাল। এসময় সিলিন্ডার বিকট শব্দে বিষ্ফোরণ হলে গুরুতর আহত হন দুই ভাই। গ্যাসের তেজস্ক্রিয়ায় পুড়ে ছিন্নভিন্ন হয়ে যায় প্রসেনজিৎ চন্দ্র পাল ও সীমান্ত চন্দ্র পালের দেহের বিভিন্ন অংশ।

এলাকাবাসী আহত দুই ভাইকে এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুইজনকেই মৃত ঘোষণা করেন। নিহত দুই ভাই ভাতগাঁও শিক্ষা নিকেতনে ছাত্র ছিলেন।

এদিকে ঘটনা জানতে পেরে নিহতদের প্রতি শোক জানিয়ে পরিবারের সদস্যদের সমবেদনা জানাতে তাদের বাসায় যান দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এসময়  উপস্থিত ছিলেন  , উপজেলা নির্বাহী মোঃ ফজলে এলাহী,উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রাজকুমার বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মো. খোদাদাদ হোসেনসহ  অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় এমপি গোপাল নিহতের পরিবারকে নগদ অর্থ সহায়তা করেন এবং পরিবারের প্রতি সমবেদনা জানান।