সুনামগঞ্জের দিরাইয়ে গুলাগুলিতে নিহত ১, আহত ১০

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২৩, ১৭:৫১ | অনলাইন সংস্করণ

  সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের দিরাইয়ের জগদলে দুই পক্ষের গুলাগুলিতে এক ব্যক্তি নিহত হয়েছেন।

নিহত দুলাল মিয়া দিরাইয়ের জগদল ইউনিয়নের পুকিডর গ্রামের আলীম উদ্দিনের ছেলে। এছাড়াও সে এলাকায় আরজু খাঁনের পক্ষের লোক হিসেবে পরিচিত। 

বুধবার (২৫ অক্টোবর)  সকালে জগদল ইউনিয়নের পুকিডর গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে দুপক্ষের আহত হয়েছেন আরও অন্তত ১০ জন। গুরুতর আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। 

জানা যায়, দিরাই উপজেলার জগদল গ্রামে আরজু খাঁন ও ফিরোজ নামের দুই জনের দুটি বিবাদমান পক্ষ রয়েছে। তাদের মধ্যে দীর্ঘ দিন ধরে জমিজামা ও আধিপত্য নিয়ে বিরোধ চলছিল৷ 

এই বিরোধের  জের ধরে আজ সকালে আরজু খাঁন ও ফিরোজের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই জের ধরে এক পর্যায়ে দুই জনের লোকজন দেশীয় অস্র ও বন্দুক নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই পক্ষের গুলাগুলিতে গ্রামে আতংক এবং থমথমে পরিস্থিতির সৃষ্টি হয়। এতে গুলিবিদ্ধ হয়ে ১ জন নিহত ও অন্তত ১০ জন আহত হয়েছেন। 

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তাদির হোসেন দেশ রুপান্তরকে জানান, সংঘর্ষের ঘটনায় একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।  যে কোনও ধরনের অপ্রতিকর ঘটনা এড়াতে ঐ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের ঘটনায় এখন পর্যন্ত কেউ কোনও অভিযোগ দেয় নি।