ঢাকা ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ’র দাফন সম্পন্ন

বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ’র দাফন সম্পন্ন

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় মুজিব ক্যাম্পের প্রশিক্ষক ও ৬ নম্বর সেক্টরের সাব সেক্টর কমান্ডার ফ্লাইট লে. ইকবালুর রশিদ এর সেকেন্ড ইন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ বুধবার (২৫ অক্টোবর) ভোর ৫টায় নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি ২ কন্যা ও ১ পুত্র সন্তানের জনক ছিলেন। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও মরহুমের ছোট ভাই বীরমুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু।

আজ বুধবার বিকেলে সাড়ে ৪টায় বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ এর নামাজের জানাজা রংপুর নগরীর শালবন মিস্ত্রি পাড়া কৈলাশ রঞ্জন উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার দাফন কার্য সম্পূর্ণ করা হয়।

মরহুম বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ জীবদশ্যায় ভুয়া মুক্তিযোদ্ধা বিরোধী একজন সক্রিয় সংগঠক ছিলেন। তিনি ভুয়া মুক্তিযোদ্ধা বিরোধী সংগঠন মুক্তিযুদ্ধ ৭১ এর কেন্দ্রীয় সহ-সভাপতি, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ রংপুর জেলা শাখার সহ-সভাপতি ছিলেন। এর আগে তিনি রংপুর মুক্তিযোদ্ধা সংসদ এর ডেপুটি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

যুদ্ধকালীন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম জানান, বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ ভাই এর সঙ্গে প্রশিক্ষণ নিয়েছি, যুদ্ধ করেছি, যতদিন বেঁচে ছিলেন গতকাল পর্যন্ত একসঙ্গেই ছিলাম। আপদে বিপদে একে অপরের সঙ্গেই ছিলাম। নিজের ভাইয়ের মতো তিনিও দেখতেন, আমিও দেখতাম। তিনি ভুয়া মুক্তিযোদ্ধা বিরোধী একজন সক্রিয় কণ্ঠস্বর ছিলেন।

সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রেজাউল করিম মুকুল জানান, চাঁদ ভাই আমাদের প্রেরণা ছিলেন। তিনি সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর রংপুর জেলা শাখার সহ-সভাপতি ছিলেন। তিনি আমাদের সবসময় পরামর্শ দিয়েছেন। তার মৃত্যুতে আমরা শোকাহত।

বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন জানান, বীরমুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ আমার বন্ধু ছিলেন। আমরা একজন সত্যিকারের জাতির শ্রেষ্ঠ সন্তানকে হারালাম।

বীরমুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন চাঁদ রংপুর নগরীর নিউ শালবন নিবাসী মরহুম আলেফ উদ্দিন সরকারের ২য় পুত্র। তিনিসহ তার ভাই ২ জনই মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

মুক্তিযোদ্ধা,চাঁদ,দাফন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত