বীরগঞ্জে আদিবাসীদের মিলন মেলায় এমপি গোপাল 

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৫:৫৩ | অনলাইন সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

বুধবার সন্ধ্যায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার  মরিচা ইউনিয়নের গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠ  প্রাঙ্গণে বীরগঞ্জ আদিবাসী সমাজ উন্নয়ন সমিতির সদস্য শ্যামলাল মুরমু’র সভাপতিত্বে শারদীয় দুর্গোৎসব উপলক্ষ্যে আদিবাসী মিলন মেলার উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন  দিনাজপুর - ১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল।

তিনি তার বলেন, নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর ক্ষুদ্র ক্ষুদ্র জাতিসত্তা রক্ষা এবং বিকাশে শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সমতলে কাউকে পিছনে ফেলে নয়, সবাইকে একযোগে এগিয়ে নিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনা বদ্ধ পরিকর। এদেশের আদিবাসীরা আর্থিক ভাবে, শিক্ষাগত ভাবে পশ্চাৎপদ হলেও সংগ্রামে স্বাধীনতায় তারা অনেক বেশি অগ্রগামী। মহান মুক্তিযুদ্ধে আদিবাসীদের ভূমিকা জাতি শ্রদ্ধা ভরে স্মরণ রাখবে। কারণ আদিবাসীদের তীরের মাথায় এখনো লাল সবুজের পতাকা। আদিবাসীদের কেউ রাজাকারের খাতায় নাম লেখায় নি। বরং তারা এই তীর দিয়েই পাকিস্তানি হানাদার বাহিনীকে পরাস্থ করে তাদের কাছ থেকে অস্ত্র কেড়ে নিয়েছিল। সামনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সকলকে সর্তক থাকার আহব্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, উপজেলা সহকারী কমিশনার ভুমি রাজ কুমার বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (বীরগঞ্জ সার্কেল) মো. খোদাদাদ হোসেন সুমন, জেলা আওয়ামী লীগের সদস্য নুর ইসলাম নুর, সাবেক উপজেলা চেয়ারম্যান আকতারুল ইসলাম চৌধুরী বাবুল, মরিচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল, নিজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান আনিসসহ অন্যান্য নেতৃবৃন্দ। এই মিলন মেলায় রংপুর বিভাগের বিভিন্ন উপজেলা থেকে হাজার হাজার আদিবাসী নারী পুরুষের সমাগম ঘটে। এ  সমাগমে  ছেলে - মেয়েদের পছন্দ হলে তাদের বিয়ের কথা বার্তা হয় ও পরিবারে সন্মতিক্রমে বিয়ে সাধিত হয়ে থাকে বলে জানা গেছে ।