সাভারে ছিনতাই চক্রের ৪ সদস্য গ্রেপ্তার 

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৬:০১ | অনলাইন সংস্করণ

  সাভার (ঢাকা) প্রতিনিধি

ঢাকার সাভারের আশুলিয়ায় মার্বেল পাথরের টাইলস বোঝাই পিকআপ ছিনতাইয়ের ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় তাদের নিকট হতে ছিনতাইকৃত টাইলস বোঝাই পিকআপটি উদ্ধার করা হয়।  

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান।

এর আগে, গতকাল বুধবার (২৫ অক্টোবর) বিকেলে ঢাকার সাভার, আশুলিয়া, ধামরাই ও কেরানীগঞ্জসহ ঢাকা মহানগর এর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলো- ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার মধ্যপাড়া আব্দুল্লাহপুর এলাকার মোঃ হুমায়ুন কবিরের ছেলে মোঃ কাউছার (২৪), একই থানার খেজুরবাগ থানার মৃত দুলালের ছেলে মোঃ রফিকুল ইসলাম ফয়সাল (২৪), লক্ষীপুর জেলার রায়পুর থানার পূর্ব কেওরা এলাকার মৃত রুস্তম আলীর ছেলে মোঃ মিরাজুল ইসলাম সুমন (৩৫) ও মাদারীপুর  জেলার রাজৈর থানার শংকরদী এলাকার মৃত এমদাদুলের ছেলে মোঃ মেহেদী হাসান মৃধা (২৬)।

প্রেস ব্রিফিংয়ে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান বলেন, গত ১২ অক্টোবর আশুলিয়ার ডেইরি ফার্ম এলাকা থেকে টাইলস বোঝাই পিকআপ ছিনতাইয়ের ঘটনায় পিকআপের মালিক বাদী হয়ে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। পরে ঢাকা জেলা পুলিশ সুপারের নির্দেশনায় মামলার তদন্ত শুরু করে ডিবি পুলিশ। সেই ধারাবাহিকতায় গত ২৫ অক্টোবর ঢাকা মহানগরসহ ঢাকার সাভার, আশুলিয়া, ধামরাই ও কেরানীগঞ্জ থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিকট হতে লুন্ঠিত দুইলক্ষাধিক টাকার মার্বেল পাথরের টাইলস ও প্রায় ৯ লাখ টাকা মূল্যের পিকআপ ভ্যানটি উদ্ধার করা হয়। এ অভিযানের সময় আমাদের ডিবি পুলিশের এক এসআই ও এক কনস্টেবল আহত হয়েছে।

এ সময় তিনি আরও বলেন, গ্রেপ্তার আসামীরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ঘটনাটার বিষয়টি স্বীকার করে। তাহাদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা দীর্ঘদিন যাবত একে অপরের সহযোগীতায় পিকআপ ছিনতাই করে আসছে। গ্রেপ্তার আসামীদের নামে বিভিন্ন থানায় ডাকাতি, দস্যুতা ও ছিনতাইয়ের একাধিক মামলা রয়েছে।

এ সময় ঢাকা জেলা উত্তর গোয়েন্দা (ডিবি) পুলিশের অফিসার ইনচার্জ মোঃ রিয়াজ উদ্দিন আহমেদ (বিপ্লব) সহ ডিবি পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।