রাতভর পুলিশের অভিযান

পাবনায় বিএনপির ৩৫ নেতাকর্মী গ্রেফতার

প্রকাশ : ২৬ অক্টোবর ২০২৩, ১৭:৫৬ | অনলাইন সংস্করণ

  পাবনা প্রতিনিধি

ঢাকায় বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে বুধবার রাতভর অভিযান চালিয়ে বিএনপির ৩৫জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ভোর পর্যন্ত পাবনার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবী, যাদের গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। অপরদিকে বিএনপির দাবী, ঢাকায় মহাসমাবেশকে বাধাগ্রস্ত করতে গণগ্রেফতার করছে পুলিশ। 

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করলেও সঠিক সংখ্যা বলতে পারেননি। তবে বিএনপি প্রায় অর্ধশত নেতাকর্মী গ্রেফতারের দাবী করেছে।

পাবনা জেলা বিএনপির একটি সুত্র জানায়, পাবনা সদর থানায় জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও পাবনা পৌর বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব তৌফিক হাবিবসহ ৩জন, আটঘরিয়া থানায় উপজেলা মৎসজীবি দলের সভাপতি ফরিদসহ ২জন, আতাইকুলা থানায় আর-আতাইকুলা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি শান্ত ও ইউনিয়ন বিএনপির নেতা মাধপুর গ্রামের সোলাইমান, বেড়া থানায় বেড়া পৌর ছাত্রদলের আহবায়ক মো. ফারুক আহমেদ জনি, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, নতুন ভারেঙ্গা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. দুলাল এবং ঈশ্বরদী থানায় ৭ জন ও সুজানগর থানায় ৬ জনসহ প্রায় অর্ধশত নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার বলেন, গ্রেফতারকৃত অনেক নেতাকর্মীদের নামে পরোয়ানা নেই, অনেকেই জামিনে রয়েছে। তারপরও তাদের গণগ্রেফতার করা হচ্ছে। ঢাকায় বিএনপির মহাসমাবেশকে বাধাগ্রস্ত করতে এই গ্রেফতার অভিযান চলছে। কিন্তু কোনো মতেই মহাসমাবেশ আটকানো সম্ভব নয়, মানুষ ¯্রােতের মতো মহাসমাবেশে আসছে। 

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, গণগ্রেফতার করলে তো অনেক গ্রেফতার হতেন। যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বা আগে মামলা রয়েছে অথবা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই কেবলমাত্র গ্রেফতার করা হয়েছে। বিএনপির গণগ্রেফতারের দাবী সঠিক নয়।